ইয়াওমুল আরবিয়া (বুধবার), ০৩ জুন ২০২০

দেশের ৬৮ কারাগারে ১২০ জন চিকিৎসক নিয়োগ চেয়ে আইনি নোটিশ

হাইর্কোট প্রতিবেদক:সুপ্রিম কোর্টদেশের মোট ৬৮টি কারাগারে ১২০ জন কারা-চিকিৎসক নিয়োগ চেয়ে সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়েছে।আইন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবং কারা অধিদফতরের প্রধানকে এ নোটিশ পাঠানো হয়েছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. জে আর খান রবিন এ নোটিশ পাঠান।নোটিশে বলা হয়, কিছু দৈনিক পত্রিকার প্রতিবেদন ও কারাকর্তৃপক্ষ থেকে পাওয়া তথ্য অনুসারে দেখা গেছে, সারা দেশের প্রায় ৬৮টি কারাগারে মোট ১২৯ জন চিকিৎসক কর্মরত থাকার কথা। কিন্তু সারা দেশে মাত্র ৯ জন চিকিৎসক প্রায় ৮৯ হাজার কারাবন্দিকে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। এমনিতেই নির্দিষ্ট পরিমাণের তুলনায় দেশের কারাগারগুলোতে বন্দিদের সংখ্যা তুলনামূলকভাবে খুব বেশি। সেই সঙ্গে নির্দিষ্ট সংখ্যক চিকিৎসক না থাকায় কারাবন্দিদের চিকিৎসার স্বাভাবিক প্রক্রিয়া ব্যহত হচ্ছে।

আগামী সাত দিনের মধ্যে দেশের ৬৮টি কারাগারে অবশিষ্ট ১২০ জন চিকিৎসক নিয়োগ দিতে নোটিশে উল্লেখ করা হয়েছে। অন্যথায়, প্রতিকার চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করা হবে বলে জানান নোটিশ প্রদানকারী আইনজীবী মো. জে আর খান রবিন।

Facebook Comments