ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২১ নভেম্বর ২০১৯

ঋণখেলাপিদের তিনবার সাবধান করলেন অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক: অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, যারা টাকা ফেরত না দেয়ার জন্য ঋণ নেন, তারা সাবধান, সাবধান, সাবধান। এভাবেই তিনবার সাবধান বাণী উচ্চারণ করেন তিনি।

বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে রূপালী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে অর্থমন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।অর্থমন্ত্রী বলেন, আমাদের দেশে দুই ধরনের ব্যবসায়ী রয়েছেন। প্রথম শ্রেণি হলো- যারা আসলেই ব্যবসা করতে চান কিন্তু মাঝে মাঝে হোঁচট খান। হোঁচট খেয়ে খেলাপিতে পরিণত হন। তাদের প্রতি সহনশীল হতে হবে। কারণ তারা হয়তো পরিস্থিতির শিকার।

‘আরেক ব্যবসায়ী শ্রেণি আছেন, যারা টাকা ফেরত না দেয়ার জন্য ঋণ নেন। তাদের প্রতি তিনবার সাবধান বাণী উচ্চারণ করে অর্থমন্ত্রী বলেন, তাদের কোনও ছাড় দেয়া হবে না। সেই টাকা আদায়ে যে ধরনের ব্যবস্থা নেয়া দরকার সেটিই করা হবে’ বলেন অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, খেলাপি ঋণ অবশ্যই একটি অপরাধ। এটি জনগণের টাকা, দেশের সক্ষমতা বৃদ্ধি করতে এই টাকা কাজে লাগে। এটির সঠিক ব্যবহারের উদ্দেশ্য পূরণ হবে কিন্তু যারা এটার অপব্যবহার করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, ঋণ দেওয়ার যেমন সময় টাকাটা কোন কাজে লাগানো হবে, সেটি জানতে হবে। আবার টাকা নেওয়ার পর সেই টাকা কোন কাজে ব্যয় হচ্ছে সেটিও তদারক করতে হবে।

Facebook Comments