ইয়াওমুস সাবত (শনিবার), ১১ এপ্রিল ২০২০

আইনজীবী সমিতির নির্বাচনে ১০ পদে আ’লীগ প্রার্থীর জয়

নিউজ ডেস্ক: জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১১টি পদের বিপরীতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ পদে আওয়ামীপন্থী প্যানেলের প্রার্থীদের নিরঙ্কুশ বিজয় হয়েছে। এরমধ্যে অর্থ সম্পাদক পদে বিএনপিপন্থী প্রার্থী নির্বাচিত হয়েছেন।
শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) সকালে জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপ-পরিষদ সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
এর আগে উৎসবমুখর পরিবেশে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৭৫৭ জন আইনজীবী ভোটারের মধ্যে ৬৫৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচনের ফলাফল অনুযায়ী, সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামীপন্থী সৈয়দ ওবায়েদ উল্লাহ সাজু ৪১২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ২১০ ভোট।
সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামীপন্থী ফিরোজ মাহমুদ খান ৩৯৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ পদে অপর প্রার্থী শেখ হুমায়ুন কবির মাসুদ পেয়েছেন ২৪৫ ভোট। সহ সভাপতি পদে খলিলুর রহমান ও গৌরাঙ্গ চন্দ্র শীল নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে মঈনুদ্দীন মাহবুবুল আলম সিকদার ও সামসুজ্জামান সোহেল নির্বাচিত হয়েছেন। অর্থ সম্পাদক পদে বিএনপিপন্থী শাহেনুর খানম নির্বাচিত হন। নির্বাহী সদস্য পদে মেজবাহ উদ্দিন সুরুজ, সানজিদা শারমিন মৌরী, আরিফুর রহমান সিকদার রাসেল ও অসীম কুমার সাহা নির্বাচিত হন।
বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতির একটি পদের বিপরীতে তিনজন, সহ সভাপতির দু’টি পদের বিপরীতে চারজন, সাধারণ সম্পাদকের একটি পদের বিপরীতে দু’জন, যুগ্ম সম্পাদকের দু’টি পদের বিপরীতে চারজন, অর্থ সম্পাদকের একটি পদের বিপরীতে দু’জন ও নির্বাহী সদস্য’র চারটি পদের বিপরীতে সাতজন প্রার্থীসহ ১১ পদের বিপরীতে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন।
নির্বাচন উপ-পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

Facebook Comments