ইয়াওমুল ইসনাইন (সোমবার), ১৮ নভেম্বর ২০১৯

১১ জনের ১২ ঘণ্টায় প্রাণ গেল

নিউজ ডেস্ক: রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ১১ ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তিদের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। গত ২৮ জানুয়ারি, সোমবার সন্ধ্যা থেকে আজ ২৯ জানুয়ারি, মঙ্গলবার সকাল পর্যন্ত এসব ঘটনা ঘটে।

রাজধানীর আশুলিয়া এলাকায় মঙ্গলবার সকালে ইটবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদীতে পড়েছে। ঘটনার পর ট্রাকচালকসহ দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন দুজন।

নিহতরা হলেন—চালক মুজাহিদ ও হেলপার শাহিন। তাদের বাড়ি ময়মনসিংহ জেলায়। উত্তরা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ট্রাকটি উদ্ধারে কাজে করছে। এ পর্যন্ত দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ অব্যাহত আছে বলেও জানান তিনি।

অপরদিকে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে এক তরুণীর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের দু’দিন পর গতকাল বিকেলে ফকিরাপুলের এক নম্বর গলি থেকে ওই লাশ উদ্ধার করা হয়। নিহতের নাম অপরা আক্তার লুসি (২৪)। কোনো ভবনের উপর থেকে ফেলে তাকে হত্যা করা হতে পারে বলে ধারণা করছে পুলিশ।

মতিঝিল থানার উপপরিদর্শক (এসআই) জামাল হোসেন জানান, লুসি নামের ওই মেয়ের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার মেরিনার্স রোডে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ গণধর্ষণে অভিযুক্ত শাহাব উদ্দিন নামে এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘গণধর্ষণে অভিযুক্ত শাহাব উদ্দিন নামে এক আসামি বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় শ্যামল দে নামের আরও এক আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত সংবাদ সম্মেলনে জানানো হবে।’

অপরদিকে নগরীর আকবর শাহ এলাকায় সকালে ট্রেনের ধাক্কায় এক নারীর মৃত্যু হয়েছে। নিহতের নাম জেসমিন আক্তার (২০)। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার রামগতি থানার চর জগবন্ধু গ্রামে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার জানান, সকালে সিডিএ আবাসিক এলাকার এক নম্বর রোডসংলগ্ন রেলপথ ধরে হাঁটার সময় ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হন জেসমিন। পরে জেসমিনকে হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ফেনী

ফেনীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’বাবুল ওরফে কসাই বাবুল নামে এক ‘ডাকাত’ নিহত হয়েছেন। ভোরে সদর উপজেলার ধর্মপুর এলাকায় এ ঘটনা ঘটে। তার কাছ থেকে একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও দুটিটি ম্যাগাজিন উদ্ধারের দাবি করেছে পুলিশ ।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, ফেনী সদর উপজেলার ধর্মপুর সীমান্ত এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। বন্দুকযুদ্ধের একপর্যায়ে অন্যান্য ডাকাত পালিয়ে গেলেও পুলিশ ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় বাবুল ওরফে কসাই বাবুল নামে এক ডাকাতকে আটক করে। পরে তাকে ফেনী জেলা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গাজীপুর

গাজীপুরের শ্রীপুর উপজেলার হা-মীম স্পিনিং মিলে মাটিচাপায় দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন।

নিহতরা হলেন—আপন (২৪) ও মুজিবুর রহমান (২৫)। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজশাহী

রাজশাহীর বাঘা উপজেলায় জলাশয় থেকে গতকাল সন্ধ্যায় এক পোশাককর্মীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতের নাম আসকান আলী। তিনি উপজেলার বানিয়াপাড়া গ্রামের আরজান আলীর ছেলে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী বিষয়টি নিশ্চিত করেছেন। ওসি বলেন, ‘খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের ডিআইটি কলোনির পেছন থেকে এক শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিলয় নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

নিহতের নাম সিয়াম (১৭) । নারায়ণগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

নড়াইল

নড়াইলে সদরে মোটরসাইকেলের ধাক্কায় এক হোটেল কর্মচারী নিহত হয়েছেন। নিহতের নাম মামুন হোসেন (২০)। নিহত মামুনের বাড়ি জেলার কালিয়া উপজেলার বাবরা-হাচলা গ্রামে।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আপ্যায়ন হোটেলের কর্মচারী মামুনকে ওই এলাকায় একটি মোটরসাইকেল জোরে ধাক্কা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে তাকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

Facebook Comments