ইয়াওমুল জুমুআ (শুক্রবার), ১০ এপ্রিল ২০২০

বিটিআরসি চেয়ারম্যান পেল ৮ মাস পর

নিউজ ডেস্ক:বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) লোগো ও নতুন চেয়ারম্যান মো. জহুরুল হক। ছবি: সংগৃহীত

(প্রিয়.কম) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান হিসেবে মো. জহুরুল হককে নিয়োগ দিয়েছে সরকার। এই নিয়োগের মধ্য দিয়ে আট মাসের বিরতিতে নতুন চেয়ারম্যান পেল নিয়ন্ত্রক এই সংস্থাটি।

এর আগে জহুরুল হক বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। তিনি ২০১৫ সালের ৩০ আগস্ট বিটিআরসির কমিশনার হিসেবে যোগ দেন। গত বছরের ১১ সেপ্টেম্বর থেকে তিনি একাধারে ভারপ্রাপ্ত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও কমিশনার (লিগ্যাল ও লাইসেন্সিং) হিসেবে তিনটি গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করে আসছেন।

তিনি ১৯৫৫ সালের ৫ ডিসেম্বর জামালপুর জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৭১ সালে মাদারগঞ্জ উপজেলার পলিশা উচ্চ বিদ্যালয় থেকে তিনি মাধ্যমিক এবং ১৯৭৩ সালে সরকারি আশেক মাহমুদ কলেজ, জামালপুর থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে ১৯৮০ সালে সম্মান ডিগ্রি এবং ১৯৮১ সালে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

জহুরুল হক ১৯৮৩ সালে ২০ এপ্রিল সহকারী জজ হিসেবে চাকরি জীবন শুরু করেন। কর্মজীবনে তিনি সিরাজগঞ্জ, মৌলভীবাজার, নেত্রকোনা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন জেলার জেলা ও দায়রা জজ হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১০-২০১৪ সালের ৪ ডিসেম্বর পর্যন্ত জহুরুল হক ঢাকা মহানগর দায়রা জজ (সিনিয়র জেলা জজ) হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন শেষে অবসর গ্রহণ করেন।

তিনি বাংলাদেশ পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং সেন্টার (বিপিএটিসি) থেকে বুনিয়াদি প্রশিক্ষণ প্রাপ্ত হন। এ ছাড়া জুডিশিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং ইনস্টিটিউটের (জেএটিআই) প্রশিক্ষণসহ দেশে বিদেশে জুডিশিয়াল সার্ভিস বিষয়ক অনেক গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণ করেন। তিনি জুডিশিয়াল সার্ভিস প্রশিক্ষণ ও পরিদর্শনের অংশ হিসেবে ইংল্যান্ড, ভারত, মালেশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশ সফর করেন।জহুরুল হক এক ছেলে ও এক কন্যা সন্তানের বাবা। তার সহধর্মিণী ঢাকা কলেজে মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত।

Facebook Comments