ইয়াওমুল জুমুআ (শুক্রবার), ১৫ নভেম্বর ২০১৯

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি পেছাল

নিজস্ব প্রতিবেদক:বাসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার অভিযোগের মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জনের বিরুদ্ধে চার্জ গঠনের বিষয়ে শুনানি হয়নি।

৩০ জানুয়ারি, বুধবার মামলাটি চার্জ গঠনের শুনানির জন্য দিন নির্ধারণ ছিল। কিন্তু খালেদা জিয়ার আইনজীবীরা আদালতে বলেন, এ মামলার কার্যক্রম স্থগিত করেছে হাইকোর্ট। এজন্য সময়ের প্রয়োজন। তখন আদালত তাদের আবেদন মঞ্জুর করে। পরবর্তী শুনানির জন্য ১১ এপ্রিল দিন নির্ধারণ করেন।পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক এস মোহাম্মদ আলী এ আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৫ সালের ২৩ জানুয়ারি রাতে যাত্রাবাড়ীতে গ্লোরী পরিবহনের একটি যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা হামলায় দগ্ধ হন ৩১ জন। এদের মধ্যে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নূর আলম নামে এক ব্যক্তি।

ঘটনার পরদিন বিএনপির কেন্দ্রীয় ১৮ নেতা ও ছাড়া ছাত্রদল, শ্রমিকদলসহ দলটির অঙ্গ সংগঠনের ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলাটি করেন যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) কেএম নুরুজ্জামান। খালেদা জিয়ার নাম মামলার এজাহারের আসামির তালিকায় উল্লেখ করা না থাকলেও, পরে এজাহারের বক্তব্যের মধ্যে হুকুমদাতা হিসেবে তার নাম উল্লেখ করা হয়।

মামলায় আসামিদের মধ্যে রয়েছেন-বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এমকে আনোয়ার, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, আমান উল্লাহ আমান, হাবিব-উন-নবী খান সোহেল, সালাউদ্দিন আহমেদ, বরকত উল্লাহ বুলুসহ আরও অনেকে।

Facebook Comments