ইয়াওমুল ইসনাইন (সোমবার), ১৮ নভেম্বর ২০১৯

ব্রিটেনের এসেক্সে লরিতে ৩৯ লাশ: ৪ জনকে জিজ্ঞাসাবাদ

ব্রিটেনের এসেক্সে লরিতে ৩৯ লাশ

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের এসেক্সে একটি লরি থেকে ৩৯টি লাশ উদ্ধারের ঘটনায় চার সন্দেহভাজনকে জিজ্ঞাসাবাদ করছে সেদেশের পুলিশ। এদের মধ্যে তিনজনকে শুক্রবার আটক করা হয়েছে। লরিটির চালক রবিনসনকে পুলিশ বুধবারই গ্রেপ্তার করেছিল।

নিহতদের শণাক্ত ও তাদের পরিচয় উদ্ধারে চেষ্টার মধ্যেই এ সন্দেহভাজনদের গ্রেপ্তার ও জিজ্ঞাসাবাদ চলছে। শুক্রবার ওয়ারিংটন থেকে এক দম্পতি এবং স্ট্যানস্ট্যাড বিমানবন্দর থেকে ৪৮ বছর বয়সী নর্দার্ন আয়ারল্যান্ডের এক ব্যক্তিকে আটক করা হয়। লরিটির ২৫ বছর বয়সী চালক রবিনসনের বাড়িও নর্দার্ন আয়ারল্যান্ডে। ওয়ারিংটন থেকে আটক দম্পতির বাড়িতে পুলিশ তল্লাশি চালিয়েছে। তাদের দুজনেরই বয়স ৩৮ বলে স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে।

এদিকে, ব্রিটেনের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর এসেক্সের একটি লরি কনটেইনার থেকে বুধবার উদ্ধার করা ৩৯টি লাশের মধ্যে অন্তত ১০ জন ভিয়েতনামি থাকতে পারে। এর আগে বলা হয়েছিল নিহতদের সবাই চীনের নাগরিক।

ফরেনসিক বিশেষজ্ঞরা নিহত লোকজনের পরিচয় শনাক্ত করার প্রক্রিয়া শুরু করেছেন।

এ খবর পেয়ে লন্ডনে ভিয়েতনামের দূতাবাস থেকে জানানো হয়েছে, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি থেকে নিখোঁজ স্বজনদের খোঁজ জানতে যোগাযোগ করেছে বেশ কিছু পরিবার। বুধবার প্রথম প্রহরে এসেক্সের গ্রেইস এলাকার ওয়াটারগ্লেড শিল্প পার্কে লরির হিমশীতল কনটেইনারের ভেতর থেকে ৩১টি পুরুষ ও ৮টি নারীর মৃতদেহ উদ্ধার করা হয়।

-পার্সটুডে

Facebook Comments