ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

১০০ উপজেলায় টেকনিক্যাল স্কুল-কলেজ নির্মাণ শুরু

উপজেলায় টেকনিক্যাল স্কুল-কলেজ নির্মাণ

নিজস্ব প্রতিবেদক : দেশের সকল উপজেলায় টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের লক্ষ্যে প্রথম পর্যায়ে ১০০টি উপজেলায় ১০০টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ৩২৯টি উপজেলায় ৩২৯টি টেকনিক্যাল স্কুল ও কলেজ-স্থাপনের জন্য প্রকল্প প্রণয়ন কার্যক্রম চলছে।

বুধবার (২৩ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠকে এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি মো. আফছারুল আমীনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মো. আব্দুল কুদ্দুস, এ কে এম শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মো. আবদুস সোবহান মিয়া এবং গোলাম কিবরিয়া টিপু অংশ নেন।

বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন বিষয়ে, শিক্ষার গুণগত মান এবং সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা-৪ (এসডিজি-৪) অর্জনের জন্য পরিকল্পনা গ্রহণ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন কলেজে অনার্স কোর্স চালুর ক্ষেত্রে শিক্ষকদের শিক্ষাগত যোগ্যতা, শ্রেণিকক্ষে পাঠদানের মান, উপযোগিতা যাচাই করার সুপারিশ করে কমিটি। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে মন্ত্রণালয় কর্তৃক গৃহীত বিভিন্ন কর্মসূচি বৈঠকে তুলে ধরা হয়।

Facebook Comments