ইয়াওমুস সাবত (শনিবার), ১১ এপ্রিল ২০২০

কাশ্মীরে ভারতীয় সেনা আছে জনগণকে ভয় দেখাতে: ইমরান খান

ভারতের প্রধানমন্ত্রী এখন আতঙ্কে আছে

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার বলেছেন যে অধিকৃত কাশ্মীরের ৮০ লাখ মানুষের বিপরীতে ভারত সেখানে ৯ লাখ নিরাপত্তা সদস্য মোতায়েন রেখেছে মূলত জনগণকে ভয় দেখাতে, সন্ত্রাস দমন করতে নয়। বলপ্রয়োগ করে কাশ্মীরীদের কণ্ঠ রোধ করার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমালোচনা করেন তিনি।

এক টুইটে ইমরান বলেন, বাঘের পিঠে সওয়ার হচ্ছেন মোদি – তিনি ভাবছেন যে ৯ লাখ সেনা দিয়ে কাশ্মীরীদের দমন করে তিনি তার ভূখণ্ড দখলের এজেন্ডা বাস্তবায়ন করতে পারবেন। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করতে ৯ লাখ সৈন্যের প্রয়োজন নেই। এত সৈন্যের প্রয়োজন ৮০ লাখ কাশ্মীরীকে ভয় দেখানোর জন্য।

আরেক টুইটে প্রধানমন্ত্রী বলেন, ভারতের প্রধানমন্ত্রী এখন আতঙ্কে আছে। কারণ সে জানে, যে মুহূর্তে অবরোধ তুলে নেয়া হবে, তখনই রক্তগঙ্গা বয়ে যাবে – এটাই কাশ্মীরী জনগণকে দমিয়ে রাখার একমাত্র উপায়।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য কাশ্মীরে ৭০ দিনের বেশি সময় ধরে অবরোধ বজায় রেখেছে ভারত। অঞ্চলটির টেলিফোন, ইন্টারনেটসহ সব রকমের যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে বাইরের দুনিয়া থেকে আলাদা করে রাখা হয়েছে।

কাশ্মীরীদের সঙ্গে সংহতি প্রকাশ করে শুক্রবার পাকিস্তানজুড়ে ‘কাশ্মীর দিবস’ পালন করা হয়। এ উপলক্ষে বিকেল তিনটায় সাইরেন বাজানো হয় যেন সবাই উঠে দাঁড়িয়ে তাদের কাশ্মীরী ভাইদের সঙ্গে সংহতি প্রকাশ করে।

Facebook Comments