ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ১২ নভেম্বর ২০১৯

বরিশাল বিমানবন্দরে দুই চিনা নাগরিকসহ আটক ৫

৫০ কোটি টাকার নকল পণ্যসহ আটক ৮

আর. এফ. এন ডেক্স:

বরিশাল বিমানবন্দর থেকে প্রায় দেড় কোটি টাকাসহ দুই চিনা নাগরিক ও তিন বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় দিকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

আটক চিনা নাগরিকরা হলেন, লিং লেই ও সিদা। আটক হওয়া অপর তিন বাংলাদেশির নাম জানা যায়নি।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানান, লিং লেই পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রজেক্টের কর্মরত বলে দাবি করছে। বিকালে সে একটি ব্রিফকেসে ১ কোটি ৪২ লাখ ৯০ হাজার টাকা বরিশালের রহমতপুর বিমানবন্দরে ঢাকা থেকে আসা অপর চাইনিজ নাগরিক সিদার কাছে পৌঁছে দেন। সিদা ব্রিফকেস নিয়ে বিমানবন্দরে প্রবেশের সময় স্ক্যান মেশিনে টাকার বিষয়টি ধরা পড়ে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানে সর্বোচ্চ দুই লাখ টাকা পর্যন্ত বহন করা যাবে। কিন্তু তার পরিবর্তে এতোগুলো টাকা হওয়ায় বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়টি থানা পুলিশ এবং র‌্যাবকে জানায়। পরে র‌্যাব ও থানা পুলিশ গিয়ে টাকাসহ দুই চাইনিজ নাগরিকসহ আরও তিন বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। যার মধ্যে একজন নিজেকে তাপবিদ্যুৎ কেন্দ্র প্রজেক্টের ঠিকাদার এবং একজন তাদের গাড়িচালক বলে পরিচয় দিয়েছে।

ওসি জানান, সঙ্গে থাকা বাংলাদেশিরা দাবি করেছে সব টাকাই প্রজেক্টের। শ্রমিকদের বেতন দেয়ার জন্য টাকাগুলো ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছিল।

Facebook Comments