ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

সংলাপের আহবান জানিয়ে প্রধানমন্ত্রকে জাতীয় ঐক্যফ্রন্টের চিঠি

সাত দফা দাবি নিয়ে সংলাপে বসার আহবান জানিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগকে চিঠি দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। জাতীয় ঐক্যফ্রন্টের দুই নেতা গণফোরামের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট জগলুল হায়দার আফ্রিক এবং সহ-সাধারণ সম্পাদক আ ও ম শফিকুল্লাহ রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগের ধানমন্ডীর রাজনৈতিক কার্যালয়ে নিয়ে যান। সেখানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এ চিঠি গ্রহণ করেছেন। এ ধরনের চিঠি আজ প্রেসিডেন্টের কাছে এবং নির্বাচন কমিশনেও পৌঁছানো হবে বলেও ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে।
জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন স্বাক্ষরিত এই চিঠি প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে লেখা হয়েছে, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এক দীর্ঘ আন্দোলন সংগ্রাম এবং মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগ ও দুই লক্ষ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে আমাদের স্বাধীনতা।
যে সকল মহান আদর্শ ও মূল্যবোধ আমাদের জনগণকে জাতীয় মুক্তি সংগ্রামে উজ্জীবিত ও আত্মত্যাগে উদ্বুদ্ধ করেছিল তার অন্যতম হচ্ছে ‘গণতন্ত্র’। গণতন্ত্রের প্রথম শর্তই হচ্ছে আবধ, সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন অনুষ্ঠান। জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিগণ জনগণের পক্ষে জনগণের ক্ষমতা প্রয়োগ করবে এবং জনগণকে শোষণ থেকে মুক্তির লক্ষ্যে রাষ্ট্রের আইন প্রণয়ন ও শাসান কার্য পরিচালনা করবে এটাই আমাদের সাংবিধানিক অঙ্গিকার।

Facebook Comments