ইয়াওমুল আহাদ (রবিবার), ০৮ ডিসেম্বর ২০১৯

খালেদা জিয়ার চিকিৎসা সেবা নিয়ে রাজনীতি করার কোনো সুযোগ নেই: নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা সেবা নিয়ে রাজনীতি করার কোনো সুযোগ নেই। খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, রাজনীতিবিদ, একটি দলের প্রধান ও বয়স্ক নারী। তার চিকিৎসার ব্যাপারে সরকার যথেষ্ঠ সচেতন রয়েছে। অত্যন্ত গুরুত্ব ও মর্যাদার সঙ্গে তাকে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

রোববার রাজধানীর অফিসার্স ক্লাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নাসিম বলেন, খালেদা জিয়ার প্রতি সবসময়ই সরকারের সদয় দৃষ্টিভঙ্গি আছে। তার চিকিৎসার জন্য প্রয়োজনে নতুন করে মেডিকেল বোর্ড গঠন করা হবে। বিএনপিকে বলব, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে অহেতুক মিথ্যাচার করবেন না।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব সিরাজুল হক খান, পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহমেদ, বিএমএ’র সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সনাল প্রমুখ উপস্থিত ছিলেন।

সেপ্টেম্বরে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের যাত্রা 

একই দিন রাজধানীর চানখারপুলে ‘শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট’ পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আগামী সেপ্টেম্বরেই ৫শ’ শয্যার বিশেষায়িত এই ইনস্টিটিউটের যাত্রা শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্ম মাসেই তার নামে বিশ্বের সবচেয়ে বড় এ ইনস্টিটিউট চালু করা হবে। এখানে আগুনে পোড়া রোগীদের অত্যাধুনিক চিকিৎসা সেবা দেওয়া হবে। বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতা ও দ্রুততার সঙ্গে ইনস্টিটিউটটি নির্মাণের কাজ সম্পন্ন করছে।

পরিদর্শনকালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বাবলু কুমার সাহা, জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন এবং ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিনসহ সেনাবাহিনী ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

Facebook Comments