ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

পঁচা গোশতের দাম বেশি

আর.এফ.এন নিউজ :

 

meat

আত্মশুদ্ধি ও সংযমের মাস রমজান। আর এ রমজান মাসেই রাজধানীর বিভিন্ন মাংসের দোকানে বিক্রি করা হচ্ছে অনেক দিনের পুরাতন ও পচা মাংস। যা বিক্রি হচ্ছে নির্ধারিত মূল্যের চেয়ে অনেক বেশি দামে। পবিত্র রমজান মাসে এ ধরনের অপরাধ রোধে রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযানে নেমেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার গুলিস্তানের কাপ্তান বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত কয়েকটি মাংসের দোকানে অভিযান চালায় র‍্যাব। প্রায় ৬ মাসেরও অধিক সময় ধরে মাংস হিম করে রাখার অপরাধে এবং পচা মাংস বিক্রির অপরাধে ৪ জনকে কারাদণ্ড এবং ৭ জনকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের সময় প্রায় ৩০ মণ পচা মাংস জব্দ করে তা নষ্ট করে দেয়া হয়।

অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। অভিযানে সহযোগিতা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) ও জেলা বাজার নিয়ন্ত্রণ কর্মকর্তা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে সিটি কর্পোরেশন থেকে মাংসের দাম নির্ধারণ করে দেয়া থাকলেও ভোক্তাদের অভিযোগ, তা মানছেন না রাজধানীর বেশিরভাগ মাংস ব্যবসায়ী। নির্ধারিত দাম থেকেও বেশি দামে মাংস বিক্রি করছে। এ ধরনের অভিযোগের ভিক্তিতে কাপ্তান বাজারে অভিযান চালিয়ে ৩০ মণের বেশি পচা মাংস জব্দ করা হয়েছে। যেগুলো বাজারের ফ্রিজে রাখা ছিল; যা প্রায় দীর্ঘ ছয় মাস আগের। ওই মাংসগুলো বিভিন্ন রেস্টুরেন্ট বা হোটেলে বিক্রি করা হতো।

তিনি আরো জানান, দোকানগুলোতে খাসির মাংসের ওজন বাড়াতে পানিতে ভিজিয়ে রাখতে দেখা গেছে। এসব অপরাধে মাংসের দোকানগুলোতে জরিমানা ও সাজা দেওয়া হয়েছে।

Facebook Comments