ইয়াওমুল আরবিয়া (বুধবার), ১৫ জুলাই ২০২০

ত্রিশূলে বিদ্ধ হয়ে শিশুর মৃত্যু

আর.এফ.এন নিউজ :

 

শিবলিঙ্গের ওপর থেকে পা পিছলে পাশে থাকা লোহার ত্রিশূলের ওপর পড়ে মৃত্যু হয়েছে চার বছরের এক শিশুর।

সোমবার রাতে ভারতের উত্তর দিনাজপুরের ইটাহার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন শিশুটির মৃত্যু হয়। শিশুটির নাম ছিল বীনেশ সরকার। তার বাড়ি ইটাহারের পতিরাজপুরের ধামদোলে।

ইটাহার থানার ওসি নিমশেরিং ভুটিয়া বলেন, শিবলিঙ্গে উঠে খেলার সময়ে আচমকা পড়ে গিয়ে বুকে ত্রিশূল গেঁথে শিশু মারা গেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। মঙ্গলবার বীনেশের দেহের ময়নাতদন্ত করানো হয়েছে।

বীনেশের বাবা পথিক পেশায় চাষি। মা আশা রানীও কৃষানি। তাদের দুই ছেলে ও এক মেয়ের মধ্যে বীনেশ মেজ ছেলে ছিল।

তাদের বাড়ি থেকে ৫০ মিটার দূরে কয়েক বছর আগে বাসিন্দারা প্রায় চারফুট উঁচু একটি সিমেন্টের শিবলিঙ্গ তৈরি করে দুবেলা পুজার্চনা শুরু করেন। ওই শিবলিঙ্গের গা ঘেঁষে বসানো রয়েছে প্রায় তিন ফুট উঁচু একটি ধারালো লোহার ত্রিশূল। শিবলিঙ্গ চত্বরের চারদিকে ঘেরা দেওয়া না থাকায় দিনভর সেটির আশপাশে শিশুরা খেলাধুলা করে।

পুলিশ জানিয়েছে, পরিবারের লোকেদের অলক্ষ্যে সোমবার বিকালে বীনেশ ওই শিবলিঙ্গের ওপরে উঠে খেলছিল। সেই সময় কোনো কারণে পা পিছলে সে উপুড় হয়ে ত্রিশূলের ওপরে গিয়ে পড়ে। ত্রিশূলের মাঝের সূচালো বড় ফলাটি গেঁথে যায় তার বুকে।

কান্না শুনে আশা ঘটনাস্থলে গিয়ে বীনেশকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন। তাকে ইটাহার ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গিয়ে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

Facebook Comments