ইয়াওমুস ছুলাছা (মঙ্গলবার), ২৪ নভেম্বর ২০২০

পবিত্র দ্বীন ইসলাম অবমাননার অভিযোগে তসলিমা নাসরিন ও উইমেন চ্যাপ্টারের সম্পাদকদের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

৫৭ ধারায় মামলা

বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন, উইমেন চ্যাপ্টারের সম্পাদক সুপ্রীতি ধর, ভারপ্রাপ্ত সম্পাদক সুচিষ্মিতা সিমন্তি ও উপদেষ্টা সম্পাদক লীনা হকের বিরুদ্ধে পবিত্র দ্বীন ইসলাম অবমাননার অভিযোগে সাইবার ট্রাইবুনাল (বাংলাদেশ), ঢাকায় আজ (বৃহস্পতিবার) তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন, ২০০৬-এর ৫৭ ধারায় মামলা করা হয়েছে।

দৈনিক আল ইহসান ও মাসিক আল বায়্যিনাতের সম্পাদক আল্লামা মুহম্মদ মাহবুব আলম বাদী হয়ে মামলাটি করেছেন। শুনানি শেষে ট্রাইবুনালের বিচারক মুহাম্মদ সাইফুল ইসলাম বাংলাদেশ পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে অভিযোগটি তদন্তের আদেশ দিয়েছেন।

বাদী তার অভিযোগে বলেন, উইমেন চ্যাপ্টার নামক ওয়েব সাইটের মাধ্যমে সুপ্রীতি ধর, সুচিষ্মিতা সিমন্তি ও লীনা হকেরা প্রায়ই পবিত্র দ্বীন ইসলামের বিরুদ্ধে বিদ্বেষমূলক লেখা প্রকাশ করে। তারই ধারাবাহিকতায় গত ১৭ এপ্রিল বিকেলে নিন্দিত কুখ্যাত লেখিকা তসলিমা নাসরিনের “ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নাই” শীর্ষক একটি নিবন্ধ প্রকাশ করে। ওই নিবন্ধে লেখা হয়, “পয়গম্বরও আরব দেশে ইহুদী পুরুষদের মেরে ওদের মেয়েদের নিজের সঙ্গীদের মধ্যে বিতরণ করেছিলেন।” (নাউজুবিল্লাহ)

লেখিকার এই বক্তব্যে বাদীর দ্বীনি অনুভূতিতে আঘাত লাগায় তিনি উক্ত লেখিকা ও সংশ্লিষ্ট ওয়েব সাইটের সম্পাদকদের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন।

Facebook Comments