ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৮ মে ২০২০

২৯০ টিকিট বাংলাদেশের ভাগে

আর.এফ.এন নিউজ  :

 

 ২৯০ টিকিট বাংলাদেশের ভাগে

আসন্ন রাশিয়া ২০১৮ ফিফা বিশ্বকাপ ফুটবল আসরে বাংলাদেশের ভাগে পড়েছে ২৯০টি টিকিট। এই টিকিট বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) ফিফা দিচ্ছে বিক্রি করার লক্ষ্যে। গতকাল বাফুফে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, ছয় ক্যাটাগরির ব্যাক্তিরাই কেবল সংগ্রহ করতে পারবেন বিশ্বকাপের টিকিট। এরা হলেন- (১) বাফুফে কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, (২) বাফুফে সদস্য সংস্থাসমূহের কর্মকর্তা, (৩) ক্লাব কর্মকর্তাবৃন্দ, (৪) পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তারা, (৫) বাফুফেতে কর্মরত কর্মকর্তাবৃন্দ ও (৬) ফুটবল খেলোয়াড়রা। বিশ্বকাপের টিকিট সুষ্ঠভাবে সরবরাহের লক্ষ্যে বাফুফে ইতোমধ্যে ছয় সদস্যের একটি উপ-কমিটি গঠন করেছে। ছয় ক্যাটাগরির ব্যাক্তিরা ১৯ থেকে ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত মতিঝিলস্থ বাফুফে ভবনে হিসাব শাখায় প্রয়োজনীয় কাগজপত্রসহ টিকিট ক্রয়ের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে প্রয়োজন পড়বে- (১) নির্দিষ্ট আবেদন ফরম ও অঙ্গীকারনামা, (২) পাসপোর্টের ফটোকপি, (৩) দুই কপি ছবি, (৪) ভিজিটিং কার্ড ও (৫) ব্যাংকে টাকা জমা প্রদানের মূল ভাউচার। একজন আবেদনকারী সর্বোচ্চ দুইটি টিকিটের জন্য আবেদন করতে পারবেন। টিকিট সরবরাহের ক্ষেত্রে বাফুফের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। রাশিয়ার ভিসা পাওয়া বা বাতিল সংক্রান্ত কোন দায়-দায়িত্ব বাফুফে গ্রহণ করবে না। বরাদ্দকৃত টিকিট কোনভাবেই তৃতীয় কোন সংস্থা বা ব্যাক্তির কাছে হস্তান্তর করা যাবে না। শুধু তাই নয়, বরাদ্দকৃত টিকিটের মাধ্যমে কোন প্রকার বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করা যাবে না। এবং যারা টিকিট পাবেন বলে বিবেচিত হবেন না তাদের টাকা অ্যাকাউন্ট পে চেকের মাধ্যমে ফেরত দেয়া হবে।

এদেশের সাধারণ কোন মানুষ রাশিয়া বিশ্বকাপের টিকিট পাচ্ছেন না। হিম শীতল রাশিয়ার গ্যালারিতে বসে বিশ্বকাপের উত্তাপ নিতে হলে তাকে হতে হবে অসাধারণ কেউ। আরও পরিষ্কার করে বললে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সঙ্গে সংশ্লিষ্ট কেউ।

এতে অবশ্য বাফুফের কোন দোষ নেই। ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা থেকেই বাফুফেকে এমন নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) বিষয়টি  নিশ্চিত করেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ।

ফিফার সদস্য হিসেবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন পেয়েছে ২৯০টি টিকিট। যা বিক্রি করা হবে কয়েকটি ক্যাটাগরির দর্শকের মধ্যে। আপনি যদি বাফুফের কার্যনির্বাহী কমিটির সদস্য কিংবা কোনো কর্মকর্তা হন টিকিট ক্রয়ের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করতে পারবেন কোনো ক্লাব কর্মকর্তা, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কর্মকর্তা কিংবা সাবেক বা বর্তমান ফুটবলার হলেও।।

প্রতিটি ম্যাচেরই তিন ক্যাটাগরির টিকিট পেয়েছে বাফুফে। এর মধ্যে উদ্বোধনী ও ফাইনাল ম্যাচের টিকিটের মুল্য সবচাইতে বেশি। উদ্বোধনী ম্যাচের তিন ক্যাটাগরির টিকিটের মূল্য যথাক্রমে ৫৫০, ৩৯০, ২২০ ডলার এবং ফাইনালের তিন ক্যাটাগরির টিকিটের মুল্য ১১০০, ৭১০ ও ৪৫৫ ডলার। প্রতি ম্যাচের টিকিটের সঙ্গে ১০ শতাংশ সার্ভিস চার্জ কেটে রাখবে বাফুফে।

একজন ক্রেতা  সর্বোচ্চ দুটি টিকিটের জন্য আবেদন করতে পারবেন। সেজন্য বাফুফের প্রিমিয়ার ব্যাংক মতিঝিল শাখার ১০৮-১৩১০০০০১২৮৮ এ হিসাব নম্বরে টাকা জমা দিতে হবে।

Facebook Comments