ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৮ মে ২০২০

কুসংস্কার-বৈষম্য বর্জন করুন নারী অগ্রযাত্রায় : তথ্যমন্ত্রী ইনু

আর.এফ.এন নিউজ :

 কুসংস্কার-বৈষম্য বর্জন করুন নারী অগ্রযাত্রায় : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জঙ্গি দমনের যুদ্ধের ভেতরেই নারীর জীবন পাল্টাতে হবে। এজন্য জঙ্গিসন্ত্রাস-কুসংস্কারের সঙ্গী-পৃষ্ঠপোষকদের বর্জন করতে হবে। লিঙ্গবৈষম্য অবসানে সাহসের সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে। আজ মঙ্গলবার নগরীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাসদের সহযোগী সংগঠন জাতীয় নারী জোট আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি।
জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, জাসদের নারী বিষয়ক সম্পাদক উম্মে হাসান ঝলমল প্রমুখ।
তথ্যমন্ত্রী বলেন, ‘জঙ্গিসন্ত্রাস-কুসংস্কার, রাজাকার-সাম্প্রদায়িকতা ও এদের পৃষ্ঠপোষকরা নারী সমাজের মহা শত্রু। বিএনপি নেত্রী খালেদা জিয়া নারী হয়েও নারী সমাজের মহাশত্রুদের পৃষ্ঠপোষকতা করে দেশের তাবৎ নারীদের অপমান করেছেন। দেশের নারীদের উচিৎ খালেদা জিয়াকে বর্জন করা।’
হাসানুল হক ইনু এসময় ‘আমরা নারী, আমরা পারি; সম্মান চাই, অধিকার চাই, বাঁচার মত বাঁচতে চাই; নারী বলো-পুরুষ বলো, কেউ কারো ছোট নয়, কেউ কারো বড় নয়’- শ্লোগান উচ্চারণ করলে উপস্থিত নারীরা সকলে কণ্ঠ মেলায়।
নারীদের শুধু সম্মান দিলেই হবে না, অধিকারও দিতে হবে উল্লেখ করে জাসদ সভাপতি বলেন, ১৮ বছরের নিচে নারীদের বিবাহ দেবেন না এবং ৩৫ বছরের বেশী বয়সে সন্তান ধারণে উৎসাহিত করবেন না। মাদকসেবীর সাথে প্রেম নয়, বিয়ে নয়, বলেন তিনি।
Facebook Comments