ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ২৮ মে ২০২০

এগিয়ে যাবে দেশ , খেলাধুলা রুখবে জঙ্গিবাদ : প্রধানমন্ত্রী

আর.এফ.এন নিউজ :

এগিয়ে যাবে দেশ ,  খেলাধুলা রুখবে জঙ্গিবাদ : প্রধানমন্ত্রী

খেলাধুলার মাধ্যমে কার্যকরভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলা করা সক্ষম হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘খেলাধুলার মাধ্যমে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলা এবং যুব সমাজকে মাদকসহ বিপথগামী হওয়া থেকে রক্ষা করবো। আর এর মাধ্যমে আমরা দেশকেও এগিয়ে নিয়ে যাবো।’

শনিবার সন্ধ্যায় রাজধানীতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশ ইয়ুথ গেমস-২০১৮ এর সাফল্য কামনা করে আশাবাদ প্রকাশ করেন যে, এটি যুবকদের নতুন স্বপ্ন দেখাবে এবং তাদের মধ্য থেকে আগামী দিনের সফল ক্রীড়াবিদ বেরিয়ে আসবে।

প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন দেশব্যাপী আয়োজিত এই গেমসের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলের সুপ্ত প্রতিভা উদ্ভাসিত হবে এবং খেলাধুলার প্রতি জনসাধারণের আগ্রহ আরও বাড়বে।

 

সুস্থ-সবল দেহ-মন এবং দেশ ও জাতির প্রতি ভালোবাসা তৈরিতে খেলাধুলা অপরিহার্য উল্লেখ করে শেখ হাসিনা বলেন, খেলাধুলা সাংস্কৃতিক বিকাশ ত্বরান্বিত করার পাশাপাশি শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্বজ্ঞান, কর্তব্যপরায়ণতা ও সহনশীলতার শিক্ষা দেয় ও অপরাধ প্রবণতা কমায়।

গেমসের আয়োজক কমিটির চেয়ারম্যান এবং অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

গেমসের স্টেয়ারিং কমিটির চেয়ার ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)’র সভাপতি সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক স্বাগত বক্তব্য দেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয় এবং বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

বিওএর আয়োজিত এ ক্রীড়া প্রতিযোগিতায় দেশের আটটি বিভাগের ২৬৬০ জন অনূর্ধ্ব-১৭ প্রতিযোগী অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় ১৫৯টি ইভেন্টে ৩৪২টি স্বর্ণপদকসহ এক হাজার ১১৪টি মেডেল দেয়া হবে।

Facebook Comments