ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

বিতর্কিত “কাছে আসার রিকশা” ক্যাম্পেইন বাতিল করেছে ক্লোজআপ

সোশ্যাল মিডিয়ায় ব্যাপক প্রতিবাদ ও আওয়ামী ওলামা লীগের পাঠানো লিগ্যাল নোটিশের প্রেক্ষিতে বিতর্কিত “কাছে আসার রিকশা” ক্যাম্পেইনটি বাতিল করেছে ইউনিলিভার বাংলাদেশ। লিগ্যাল নোটিশদাতার আইনজীবী এডভোকেট রিদওয়ানুল করিমকে ইউনিলিভার বাংলাদেশ-এর আইনজীবী ফোন করে ক্যাম্পেইনটি বাতিল করার খবর নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, আসন্ন কথিত “ভালোবাসা দিবস”-কে কেন্দ্র করে দেশের বেশকিছু পাবলিক বিশ্ববিদ্যালয়সহ ঢাকা শহরে কাপলদের গত ৯ তারিখ থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত ফ্রি রিকশা রাইডের ব্যবস্থা করেছিল ক্লোজআপ। ক্যাম্পেইনটির বিজ্ঞাপন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় আসার পর সোশ্যাল মিডিয়ায় এই অশালীন ও অনৈতিক আয়োজনটি নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয়। অনেকে ক্লোজআপ টুথপেস্টসহ ইউনিলিভারের সব ধরনের পণ্য বয়কটের আহবানও জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এরই মধ্যে গতকাল “কাছে আসার রিকশা” ক্যাম্পেইন বন্ধ করার জন্য ইউনিলিভার বাংলাদেশকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন আওয়ামী ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ কাজী মাওলানা মুহম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী। বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট রিদওয়ানুল করিমের মাধ্যমে এই লিগ্যাল নোটিশটি পাঠান।

লিগ্যাল নোটিশে বলা হয়েছিল, ক্লোজআপ আয়োজিত “কাছে আসার রিকশা” ক্যাম্পেইনটি আশালীন, অনৈতিক ও বাংলাদেশের আইন পরিপন্থী। এই ক্যাম্পেইনের মাধ্যমে বিবাহ বহির্ভূত সম্পর্ক, অবাধ মেলামেশা, বেহায়াপনা ও অশালীনতাকে উৎসাহিত করা হচ্ছে।

নোটিশে আরও বলা হয়েছিল, নোটিশপ্রাপ্তির ২ কর্মদিবসের মধ্যে ইউনিলিভার এই ক্যাম্পেইনটি বন্ধ না করলে নোটিশদাতা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

“কাছে আসার রিকশা” ক্যাম্পেইনটি বন্ধ হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন নোটিশদাতা ওলামা লীগের সাধারণ সম্পাদক আলহাজ মাওলানা মুহাম্মদ আবুল হাসান শেখ শরীয়তপুরী। তিনি বলেন, তাদের শুভ বুদ্ধির উদয় হওয়ায় তাদেরকেও ধন্যবাদ জানাই।

Facebook Comments