ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

বিমান পরিবহনকে আরো উন্নয়নের আশ্বাস

শুক্রবার চীনের রাজধানী বেইজিংয়ে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক মিনিস্ট্রিয়াল কনফারেন্স অন সিভিল এভিয়েশনে বক্তৃতাকালে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল বলেন, “বর্তমান পৃথিবীতে বিনিয়োগ, বাণিজ্য, পর্যটন ও আন্তঃরাষ্ট্রিক সম্পর্কন্নোয়নে এভিয়েশন সেক্টর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলাদেশ এর গুরুত্ব উপলব্ধি করে এভিয়েশন সেক্টরের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে।”

এয়ার ট্রাফিক ম্যানেজমেন্ট সিস্টেম, এয়ার নেভিগেশন, এক্সিডেন্ট ইনভেস্টিগেশনসহ বিমানবন্দরের উন্নয়ন ও মানব সম্পদ উন্নয়নেও কার্যক্রম নেওয়া হয়েছে।

তিনি বলেন, “বাংলাদেশ এভিয়েশন ইন্ডাস্ট্রিকে ঢেলে সাজাতে সিভিল এভিয়েশন অথরিটি এ্যাক্ট ও সিভিল এভিয়েশন এ্যাক্ট পাশ করা হয়েছে। অতি সম্প্রতি আইকাও (ইন্টারন্যাশনাল সিভিল এভিয়েশন অর্গানাইজেশন) এর অডিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ৭৭.৪৭ নম্বর অর্জন করেছে, যা দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ।”

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেইজিংয়ে ৩১ জানুয়রি এই সম্মেলন উদ্বোধন করেন চীনের উপ প্রধানমন্ত্রী মা কাই। সম্মেলনে ৩১টি দেশের বিমান পরিবহন মন্ত্রীসহ ৩০০ প্রতিনিধি অংশগ্রহণ করেন।

Facebook Comments