ইয়াওমুল আহাদ (রবিবার), ১৩ জুন ২০২১

টেলিযোগাযোগ সংক্রান্ত অ‌ভিযোগ জানাতে নতুন হেল্পলাইন

মোবাইল গ্রাহকদের টেলিযোগাযোগ সংক্রান্ত অ‌ভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য পুরনো শর্টকোড ‘২৮৭২’ বাতিল করে নতুন শর্টকোড ‘১০০’ চালু করা হচ্ছে।

বাংলাদেশ টে‌লিযোগাযোগ নিয়ন্ত্রণ ক‌মিশন (বিটিআর‌সি) সোমবার (২৬ ফেব্রুয়ারি) থেকে নতুন নম্বরটি চালু করবে বলে জানিয়েছেন সংস্থার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া উইং) মো. জাকির হোসেন খাঁন।

সম্প্রতি অনুষ্ঠিত বিটিআরসির কমিশন সভায় নতুন নম্বরটি চালুর সিদ্ধান্ত হয়েছে জানিয়ে জাকির হোসেন বলেন, সবাই যেন সহজে মনে রাখতে পারেন সেজন্য নতুন শর্টকোড ব্যবহার করা হয়েছে।

বিটিআরসি’র সিদ্ধান্ত অনুযায়ী, দেশব্যাপী মোবাইল ফোন ও ইন্টারনেটসহ অন্যান্য টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারী গ্রাহকের অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির লক্ষ্যে কমিশনের অনুমোদনের ভিত্তিতে ‘২৮৭২’ শর্টকোড ব্যবহার করে বিটিআরসি স্থাপিত এবং পরিচালিত কমপ্লেইন্স ফর টেলিকমিউনিকেশন সার্ভিস (সিটিএস) নামক কল সেন্টার পরিচালিত হয়ে আসছে। কিন্তু গ্রাহকের স্বার্থের কথা বিবেচনা করে কমিশনের ২১১তম সভায় জনসাধারণের সহজে মনে রাখার সুবিধার্থে চলমান শর্টকোডটি বাতিল করে নতুন তিন ডিজিটের শর্টকোড ‘১০০’ এর মাধ্যমে পরিচালনার নির্দেশনা দেওয়া হলো।

বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ ২০১৬ সালের ২৫ মে সংবাদ সম্মেলনে পুরনো কলসেন্টার চালুর ঘোষণা দিয়েছিলেন।

শুধু নম্বর পরিবর্তন ছাড়া অন্যসব ফিচার ঠিক থাকবে বলে জানিয়েছেন জাকির হোসেন।

রোববার থেকে বৃহস্প‌তিবার প্র‌তি‌দিন সকাল ৯টা থেকে ‌বিকেল ৫টা পর্যন্ত গ্রাহকরা মোবাইল ফোন থেকে তাদের অভিযোগ জানাতে পারবেন।

মোবাইল ফোন, ইন্টারনেটসহ টেলিযোগাযোগ সুবিধা ব্যবহারকারীরা ২৫ পয়সা প্রতি মিনিটে কল করতে পারবেন। শর্টকোডের মাধ্যমে অভিযোগ জানানোর সাতদিনের মধ্যে সমাধানের চেষ্টা করা হবে বলে এর আগে জানিয়েছিলো বিটিআরসি। তবে অপারেটরদের অভিযোগ জানানোর পর সেই ট্রাকিং নম্বর দিলে সেই অভিযোগ ২৪ ঘণ্টার মধ্যে সমাধানের চেষ্টা করবে বিটিআরসি।

পূর্বের ঘোষণা অনুযায়ী, প্রথমে অপারেটরদের অনিষ্পত্তিকৃত অভিযোগ কল সেন্টার গ্রহণ, এরপর কল সেন্টার থেকে প্রাপ্ত অভিযোগ বিটিআরসির অভিযোগ ব্যবস্থাপনা সংক্রান্ত

Facebook Comments Box