ইয়াওমুল খামিছ (বৃহস্পতিবার), ১৪ নভেম্বর ২০১৯

মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে আন্দোলন শুরু

গ্রিক দেবীর মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। মিছিলটি বায়তুল মোকাররমের সামনে থেকে হাইকোর্টের দিকে যায়। তবে জাতীয় ঈদগাহ ময়দানের প্রধান ফটকে পুলিশের বাধার সম্মুখীন হয় তারা।

এই সংগঠনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ইলিয়াস হাসান বলেন, ‘আমরা মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল বের করেছি। আমরা হাইকোর্টের  দিকে যাচ্ছি।’

মিছিলে ‘মৃণাল হকের কালো হাত ভেঙে দাও ভেঙে দাও’ স্লোগান দেওয়া হয়। এসময় প্রায় ৫০ জন এই মিছিল অংশ নেয়। তাদের হাতে  ব্যানার রয়েছে।

মিছিলটি জাতীয় ঈদগাহ ফটকের সামনে আসলে আটকে দেয় পুলিশ এবং তাদেরকে প্রেসক্লাবের দিকে চলে যেতে বাধ্য করা হয়। মিছিলকারীরা কিছুক্ষণ ফটকের সামনে রাস্তায় বসে বিক্ষোভ করে।

এছাড়াও মূর্তি পুনঃস্থাপনের প্রতিবাদে মিছিল করেছে সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্য।  ৭-৮ জনের মিছিলে এসময় তাদের হাতে ছিল একটি  পুরনো ব্যানার।

রমনা জোনের এডিসি আজিম উল হক বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিক্ষোভকারীদের বুঝিয়ে ঈদগাহ গেট থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে।’ উল্লেখ্য,  গত বৃহস্পতিবার (২৫ মে) রাত ১২টা পর সুপ্রিম কোর্টের সামনে থেকে মূর্তিটি সরিয়ে নেওয়া হয়। এর ৪৮ ঘণ্টা পর শনিবার রাত পৌনে ১টায় অ্যানেক্স ভবনের সামনে এটি  পুনঃস্থাপন করা হয়।

Facebook Comments