ইয়াওমুল আহাদ (রবিবার), ৩১ মে ২০২০

এবার মোহাম্মাদপুরে সন্ত্রাসী আস্তানায়’ অভিযান

ঢাকা: রাজধানীর মোহাম্মাদপুরে মাঝ রাতে সন্ত্রাসী বিরোধী অভিযান শুরু করেছে পুলিশ। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মোহাম্মাদপুর লোহারগেট এলাকায় অভিযান শুরু হয় বলে প্রতাক্ষ্যদর্শী সূত্রে জানা যায়।

ওই সূত্র জানায়, রাত সাড়ে ১২টার দিকে ৫টি পিকআপ ভ্যান ও ২টি বাসে করে বিপুল সংখ্যক পুলিশ সদস্য লোহারগেট এলাকা ঘিরে ফেলে।

পরে পুলিশের তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার অভিযানের তথ্যটি নিশ্চিত করেছেন। তিনি জানান,  লোহারগেটের বিভিন্ন মেসে অভিযান চলছে।

এর আগে তথ্যটি নিশ্চিত হতে প্রথমেই মোহাম্মাদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জানে আলমকে ফোন দেয়া হলে ‘ব্যস্ত আছি’ বলেই তিনি ফোন কেটে দেন। পরে ওই থানার এক পুলিশ সদস্যের সাথে কথা বলে জানা যায়, লোহারগেট এলাকায় কয়েকটি মেসে বেশ কিছু সন্ত্রাসী আস্তানা রয়েছে।  তাই রাত ১০টা থেকেই অভিযানের প্রস্তুতি নেয়া হয়।  পরে রাত সাড়ে ১২টার দিকে অভিযান শুরু করা হয়েছে।

প্রসঙ্গত, লোহারগেটের পাশেই মোহাম্মাদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা।  এই মাদরাসার শিক্ষক ছিলেন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) প্রধান ও তাত্ত্বিক নেতা মুফতি জসিম উদ্দিন রাহমানী। মাজহাবগত বিষয়ে কট্টরপন্থা অবলম্বনের কারণে ২০০৬ সালে মাদরাসা কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করে।  বর্তমানে তিনি কারাগারে রয়েছেন।

এর আগে, মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি সন্ত্রাসী আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)।  অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ ‘সন্ত্রাসী’ নিহত হয়।  এ সময় ১ ‘সন্ত্রাসী’ গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ।  এর মধ্যে একজনের নাম হাসান।

Facebook Comments