আরবিয়া (বুধবার), ০১ মে ২০২৪

১০ আগস্ট ছুটি শুরু হবে পোশাক কারখানার

১০ আগস্ট ছুটি শুরু হবে পোশাক কারখানার

নিজস্ব প্রতিবেদক : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে দেশের রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে ১০ আগস্ট (শনিবার)। এছাড়া সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটি ছাড়া বাকি দিনগুলোতে কারখানা কর্তৃপক্ষ জেনারেল ডিউটি সমন্বয় করতে পারবেন বলে সভায় জানানো হয়েছে।

ঈদের আগেই বেতন-বোনাস পাবে শ্রমিকরা

রোববার (০৪ আগস্ট) সচিবালয়ে শ্রম মন্ত্রণালয়ের সভাকক্ষে শ্রম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির সভায় জানানো হয় এ তথ্য।

সভায় জানানো হয়, টঙ্গী, পুবাইল, বোর্ড বাজার, গাজীপুর সদর, কাশিমপুর, কোনাবাড়ী, কালিয়াকৈর, কাপাসিয়া, কালিগঞ্জ, শ্রীপুরের মাওনা, মিরের বাজার ও ভালুকা এলাকার কারখানার শ্রমিকদের ছুটি ১০ আগস্ট থেকে শুরু হবে। ঐসব এলাকার কারখানা শ্রমিকদের ছুটি ১৭ আগস্ট (শনিবার) পর্যন্ত থাকবে বলে সভায় জানানো হয়।

খুলনায় পাটকল শ্রমিকদের সাথে-পুলিশ সংঘর্ষ আহত ২০

এছাড়া আশুলিয়া, কলমা, সাভার, হেমায়েতপুর, ধামরাই, জিরানি বাজার, বিকেএসপি, তুরাগ ও মানিকগঞ্জের এলাকার কারখানার শ্রমিকদের ছুটি শুরু হবে ১১ আগস্ট (রোববার) থেকে। ঐসব এলাকার শ্রমিকদের ছুটি শেষ হবে ১৮ আগস্ট (রোববার)।

পাটকল শ্রমিকরা ২৪ ঘণ্টার ধর্মঘটে

সভায় জানানো হয়, উল্লেখিত তারিখের আগে কোনো কারখানা কর্তৃপক্ষ ইচ্ছা করলে ছুটি দিতে পারবেন। এসব এলাকা ছাড়া অন্যান্য এলাকার স্ব স্ব কারখানা কর্তৃপক্ষ নিজেদের রপ্তানির সঙ্গে সমন্বয় করে ঈদের আগে ছুটি দেবেন বলে সভায় জানানো হয়।

Facebook Comments Box