ছুলাছা (মঙ্গলবার), ২৩ এপ্রিল ২০২৪

ভারতকে ২২ টুকরো করে ফেলার হুমকি!

বাংলাদেশকে বাজারের জায়গা বানিয়েছে ভারত

আন্তর্জাতিক ডেস্ক : ভারতকে টুকরো টুকরো করার হুমকি দিলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমাদ। অক্টোবর বা নভেম্বরেই ভারতের সঙ্গে যুদ্ধ বাঁধতে পারে, এর আগে এমন ভবিষ্যতবাণী করেছিলেন তিনি। এবার আরও একধাপ এগিয়ে তার দাবি, পাকিস্তানের হাতে রয়েছে স্মার্ট বোমা, যা দিয়ে ভারতকে নাকি ২২ টুকরো করে ফেলা যাবে।

শেখ রশিদের মতে, পাকিস্তানের হাতে যে পরমাণু বোমাগুলো রয়েছে, তার ওজন বেশি নয়, মাত্র ১২৫ থেকে ২৫০ গ্রাম। কিন্তু তার ব্যপকতা মারাত্মক। যেগুলো ভারতকে ২২টি টুকরো করে দিতে সক্ষম। এই ধরনের স্মার্ট বোমাগুলো ভারতের কিছু নির্দিষ্ট ও চিহ্নিত স্থানে ফেলা হবে, যাতে ভারত আর ঘুরে দাঁড়াতে না পারে।

শেখ রশিদ আরও বলেছেন, ভারত নাকি পাকিস্তানের বিরুদ্ধে পদক্ষেপের ক্ষেত্রে দুটি ভুল করে ফেলেছে। একটি হচ্ছে, পাকিস্তানকে দুর্বল ভেবে পরমাণু বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। ভারত ভেবেছে পাকিস্তানের হাতে পরমাণু বোমা নেই। দ্বিতীয়টি হচ্ছে, কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে নিয়েছে। নয়াদিল্লি ভেবেছে কাশ্মীরিরা ভারতের সঙ্গে রয়েছে। যে ধারণা ভুল। পাকিস্তান সবসময় কাশ্মীরিদের পাশে রয়েছে।

রশিদ বলেন, জাতিসংঘের কথা শুনে কাশ্মীর নিয়ে ভারত যদি কোনও ইতিবাচক পদক্ষেপ নেয়, তবেই পাকিস্তান আলোচনার জন্য এগোবে।

রশিদ নয়াদিল্লিকে সতর্ক করে আরও বলেন, চাইলেই পাকিস্তানের সঙ্গে যুদ্ধ এড়াতে পারে ভারত। কিন্তু যদি যুদ্ধ বাঁধে তবে ভারতকে ২২ টুকরো করে দেওয়ার ক্ষমতা রাখে পাকিস্তান।

Facebook Comments Box