খামিছ (বৃহস্পতিবার), ০২ মে ২০২৪

বিদেশি সেনাদের অবশ্যই সিরিয়া ছাড়তে হবে: সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল মোয়াল্লেম বলেছেন, তার দেশে অবৈধভাবে অনুপ্রবেশ করা বিদেশি সেনাদের অবশ্যই সিরিয়া ছাড়তে হবে।

 এক সাক্ষাৎকারে পররাষ্ট্রমন্ত্রী মোয়াল্লেম বলেন, গত বছরের তুলনায় এ বছরের সিরিয়ার পরিস্থিতি ভালো হয়েছে। বিশেষ কিছু এলাকা ছাড়া সিরিয়ার সব ভূখণ্ডের ওপর সিরিয় বাহিনী নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে।

ওয়ালিদ আল মোয়াল্লেম সিরিয়ার উত্তর-পশ্চিম এবং উত্তর-পূর্ব অংশে উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর তৎপরতাকে হুমকি হিসেবে তুলে ধরে বলেন, সিরিয়ায় অবৈধভাবে অনুপ্রবেশকারী বিদেশি সেনাদের বের করে দেয়ার বিষয়ে দামেস্কের সরকার সব ধরনের প্রচেষ্টা চালাচ্ছে।

সন্ত্রাসবাদ এখন গোটা বিশ্বের সমস্যা এবং এ সমস্যা অন্যান্য দেশেও ছড়িয়ে পড়তে পারে তা উল্লেখ করে সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে সিরিয়াকে সহায়তা দিতে গোটা বিশ্বকে এগিয়ে আসা উচিত।

ইহুদিবাদী ইসরাইলকে নিরাপদে প্রতিষ্ঠা করতে ২০১১ সালে সৌদি আরব এবং আমেরিকা ও তার মিত্র দেশের সহযোগিতায় উগ্র গোষ্ঠীগুলো সিরিয়ায় নৃশংস হামলা চালায়। ইসলামি প্রজাতন্ত্র ইরানের সামরিক উপদেষ্টা এবং রাশিয়িার সহযোগিতায় সিরিযার সেনাবাহিনী তাকফিরি গোষ্ঠী দায়েশসহ অন্যান্য সন্ত্রাসী গোষ্ঠীর কোমর ভেঙে দিয়েছে বলেও উল্লেখ করেন মোয়াল্লেম।-পার্সটুডে

Facebook Comments Box