আহাদ (রবিবার), ২৮ এপ্রিল ২০২৪

ফের ‘উগ্রবাদী’ স্লোগান না দেওয়ায় ৩ মুসলিমকে মারধর

জয় শ্রীরাম না বলায় ৩ মুসলিমকে মারধর

আন্তর্জাতিক ডেস্ক: ‘উগ্র হিন্দুত্ববাদী স্লোগান’ এবং গণপিটুনি এই দুই ইস্যু নিয়ে এখনও উত্তাল জাতীয় রাজনীতি। ‘উগ্র হিন্দুত্ববাদী’ স্লোগান দিয়ে মুসলিমদের  উপর আক্রমণ কোনওভাবেই বরদাস্ত করা হবে না, একথা বলেছে সরকারের একাধিক মন্ত্রী থেকে শুরু করে আমলারা। কিন্তু, তাতেও পরিস্থিতি বদলায়নি একচুলও। মোদি নিজের রাজ্য থেকেই আসছে হিন্দুত্ববাদীদের দাপাদাপির খবর। সাম্প্রদায়িকভাবে অত্যন্ত স্পর্শকাতর উগ্র হিন্দুত্ববাদী স্লোগান না দেওয়ায় তিন মুসলিম কিশোরকে বেধড়ক মারধর করা হল।

অভিযোগ, ভারতের গুজরাটের গোধরা এলাকায় বাইকে করে অজানা ছয় উগ্র হিন্দু এসে এলাকার তিন মুসলিম কিশোরকে ‘উগ্র হিন্দুত্ববাদী স্লোগান’ জয় শ্রীরাম বলার জন্য চাপ দিতে থাকে। তাঁরা সেই উগ্র হিন্দুত্ববাদী স্লোগান না দিতে চাওয়ায়, ওই দুষ্কৃতীরা তাদের উপর চড়াও হয়। জানা গিয়েছে, আক্রান্ত তিন কিশোর সমীর সিদ্দিকি, সলমন ঘিটেলি এবং সোহেল ও বাইকে ছিল। মাঝপথে হঠাৎই তাদের থামিয়ে এই কাণ্ড ঘটনা ঘটায় দুষ্কৃতীর দল। এলাকায় ফের দেখা গেলে আক্রান্ত কিশোরদের প্রাণে মেরে ফেলে দেওয়ার হুমকিও দেয় অভিযুক্তরা। আক্রান্তদের শনাক্ত করা গেলেও দুষ্কৃতীদের পরিচয় এখনও পাওয়া যায়নি। তবে, অজ্ঞাতপরিচয় ওই ছয় দুষ্কৃতীর বিরুদ্ধেই মামলা দায়ের করেছে পুলিশ।

তিন কিশোরকেই বেধড়ক মারধর করা হয়। তাদের মধ্যে একজনের কপালে আঘাত করা হয়েছে। তাঁরা প্রত্যেকেই এখন হাসপাতালে ভর্তি। জখম তিন কিশোরকে স্থানীয়রাই শহরের সিভিল হাসপাতালে ভর্তি করাা হয়েছে। তদন্তে নেমে পুলিশ ইন্সপেক্টর এইচসি রথভা জানিয়েছে, ‘‌আক্রান্তরা কেউই এখন কথা বলার মতো অবস্থায় নেই। ফলে পুরো বিষয়টি তাদের মুখ থেকে জানা যায়নি। ছয়জন অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

Facebook Comments Box