জুমুআ (শুক্রবার), ২৬ এপ্রিল ২০২৪

নব্য জেএমবির নারী শাখার সদস্য প্রজ্ঞা দেবনাথ রিমান্ডে

নব্য জেএমবির নারী শাখার সদস্য প্রজ্ঞা দেবনাথ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : অনলাইনে সন্ত্রাসী কার্যক্রম চালানোর অভিযোগে এবার এক ভারতীয় নাগরিককে (নারী) গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেপ্তার হওয়া ভারতীয় নাগরিকের নাম প্রজ্ঞা দেবনাথ (২৫)। সে কেরানীগঞ্জে একটি মাদ্রাসায় ছদ্ধবেশে শিক্ষকতা করত। সে শিক্ষকতার আড়ালে বিভিন্ন শ্রেণী-পেশার নারীদের অনলাইন সন্ত্রাসী কার্যক্রমে দাওয়াত দিত।

সিটিটিসি’র সহকারী কমিশনার শেখ ইমরান হোসেন বলেন, প্রজ্ঞা দেবনাথ নাগরিক। সনাতন হিন্দু ধর্মাবম্বী এই নারী। তার কাছ থেকে ভারতীয় পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে গোপনে বিভিন্ন মাদরাসায় শিক্ষকতার কাজ করছিল।

সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় নব্য জেএমবি’র (জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ) নারী শাখার সদস্য   প্রজ্ঞা দেবনাথের (২৫) চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মহানগর হাকিম মাসুদুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

শনিবার (১৮ জুলাই) ঢাকা মহানগর হাকিম আদালত সূত্র এ নিশ্চিত করেছে। আদালতের সূত্র মতে, শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মতিঝিল থানার সন্ত্রাসবিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (১৬ জুলাই) রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইনভেস্টিগেশন বিভাগের একটি টিম। গ্রেফতারের সময় তার হেফাজত থেকে একটি ভারতীয় পাসপোর্ট, একটি বাংলাদেশের জন্ম নিবন্ধন সার্টিফিকেট, একটি বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র এবং দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

Facebook Comments Box