সাবত (শনিবার), ২০ এপ্রিল ২০২৪

গুগলে কর্মক্ষেত্রে নিষিদ্ধ রাজনৈতিক আলোচনা

গুগলে কর্মক্ষেত্রে নিষিদ্ধ রাজনৈতিক আলোচনা

প্রযুক্তি ডেস্ক : গুগলের কর্মীরা এখন থেকে কর্মক্ষেত্রে রাজনৈতিক আলোচনা করতে পারবেন না। গুগল কর্তৃপক্ষ তাদের কর্মীদের জন্য নতুন এই নীতি প্রকাশ করেছে।

নীতিমালা অনুযায়ী রাজনৈতিক আলাপ ও সাম্প্রতিক খবর নিয়ে আলোচনায় কঠোরভাবে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এক ব্লগ পোস্টে গুগলের নীতি প্রকাশ করে বলা হয়েছে, যাকে যে কাজের জন্য নিয়োগ দেওয়া হয়েছে, তার সেই কাজ করাই হচ্ছে প্রাথমিক দায়িত্ব। কাজের সময় কাজ বর্হিভূত আলাপ নিয়ে সময় নষ্ট করা যাবে না। কাজেই এখন থেকে গুগলের কর্মীদের কাজের সময় রাজনৈতিক আলাপ বাদ দিতে হবে।

ব্লগ পোস্টে আরও বলা হয়েছে, গুগলে কাজ মানেই ব্যাপক দায়িত্বের কাজ। কোটি কোটি মানুষ গুগলের ওপর মানসম্মত ও নির্ভরযোগ্য পরিষেবার ওপর প্রতিদিন নির্ভর করেন। তাদের আস্থাকে সম্মান জানানো ও নিজেদের পণ্য ও সেবার স্বচ্ছতা ধরে রাখার বিষয়টি গুরুত্বপূর্ণ।

গুগলের নতুন নীতিতে কর্মীদের দায়িত্ব নিতে বলা হয়েছে। যিনি যা বলবেন, তার জন্য তিনি দায়ী হবেন। এ ছাড়া কর্মক্ষেত্রে কারও নাম নিয়ে বিদ্রূপ বা ট্রল করা হলে সে বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। এ ছাড়া গুগল সম্পর্কে কোনো খারাপ তথ্য দেওয়া যাবে না। গুগলের পণ্য ও সেবা সম্পর্কে কোনো কর্মী ভুয়া তথ্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

Facebook Comments Box