ইসনাইন (সোমবার), ০৪ জুলাই ২০২২

সড়ক দুর্ঘটনায় নিহত বির্তকিত ইবি শিক্ষক ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর

মাগুরার সদর উপজেলার পারনান্দুয়াল এলাকায় বাসের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল হাদিসএন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী বক্তা ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর (৫৪) ও তার ড্রাইভার সেন্টু নিহত হয়েছেন।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে মাগুরা সদরের পারনান্দুয়াল তিন নাম্বার ব্রীজ এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। ঝিনাইদহ কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম নিহত ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর ঝিনাইদহ সদর উপজেলার নরহরিদ্রা গ্রামের মৃত আনোয়ারুজ্জামান মাস্টারের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর সৌদি আরবের রিয়াদ ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে সেখানেই শিক্ষকতা শুরু করে। পরে  ইসলামী ইউনিভার্সিটিতে যোগদান করেন। ব্যক্তিগত জীবনে তিনি ফুরফুরা শরীফের বড় হুজুর কেবলার বড় সাহেবজাদা ঢাকার দারুসসালামের আনসার সিদ্দিকীর জামাতা। ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর দ্বিনী শিক্ষার জন্য ঝিনাইদহ শহরের গোবিন্দপুর এলাকায় বিদেশি অর্থে আল ফারুক একাডেমী ও আস সুন্নাহ ট্রাষ্ট প্রতিষ্ঠা করেন। সেখানে মেয়ে ও ছেলেদের হেফজেখানা প্রতিষ্ঠা করা হয়।

তার কর্মস্থল ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী ও শিক্ষার্থীরা শোকে কাতর হয়ে পড়েন। ড. আব্দুল্লাহ জাহাঙ্গীর পিস টেলিভিশন, এনটিভিসহ দেশ বিদেশের মিডিয়ায় কাজ করতেন। তবে বাংলাদেশের অধিকাংশ উলামায়ে কিরামগনের মতে তিনি ছিলেন, ফুরফুরা শরীফ মূল সিলসিলা থেকে বিচ্যুত হয়ে ভ্রান্ত মতবাদের ধারক বাহক।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা এ তথ্য নিশ্চিত করে জানান, নিহতদের লাশ মাগুরা সদর হাসপাতল মর্গে রয়েছে।

Facebook Comments Box