ইয়াওমুল ইসনাইন (সোমবার), ০৮ মার্চ ২০২১

স্বাস্থ্যখাতে উন্নতি হলে বিদেশ যেতে হবে না -প্রতিমন্ত্রী

স্বাস্থ্যখাতে উন্নতি হলে বিদেশ যেতে হবে না -প্রতিমন্ত্রী

আহমদ বিলাল হুসাইন,

ঢাকা:
দেশের স্বাস্থ্যখাতে উন্নতি ও সুষ্ঠুভাবে পরিচালনা করলে চিকিৎসার জন্য ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে যেতে হবে না বলে মন্তব্য করেছেন শিল্প মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বুধবার ঢাকা ডেন্টাল কলেজে আয়োজিত এক উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রীর কাছে আমার দাবি থাকবে আমার নির্বাচনী এলাকার পক্ষ থেকে ডাক্তারের সংখ্যা বৃদ্ধি করতে হবে। ৫’শ বেডে হাসপাতালকে উন্নীত করতে হবে। পূর্ণাঙ্গ হাসপাতাল হিসেবে এবং ডেন্টাল মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপন করতে হবে। পাশাপাশি উপজেলা পর্যায় থেকে শুরু করে ডেন্টাল সার্জনদেরকে নিয়োগ দিতে হবে।

বাংলাদেশ সরকার শেখ হাসিনার নেতৃত্বে স্বাস্থ্য খাত যেভাবে এগিয়ে চলছে সেখানে ডেন্টাল মেডিকেল হাসপাতাল অবহেলিত। তার পরেও আমরা চিকিৎসার জন্য বাহিরের দেশে চলে যাই। ভারতে লাখ লাখ মানুষ চিকিৎসার জন্য যাচ্ছে। ভিন্ন দেশে লাখ-লাখ মানুষ যাচ্ছে। আমরা যদি স্বাস্থ্যখাতকে সত্যিকার অর্থে সুষ্ঠুভাবে পরিচালনা করি এবং ডাক্তারদের সুযোগ-সুবিধা আমরা বৃদ্ধি করি। আধুনিক যন্ত্রপাতি যদি আমরা স্থাপন করি এবং ডাক্তারদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয় তাহলে স্বাস্থ্যখাত এগিয়ে যাবে।

স্বাস্থ্যমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, স্বাস্থ্যসেবাকে মানুষের দৌড় ঘুরে পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন। সেই ঘোষণা অনুযায়ী বাস্তবায়ন করার দায়িত্ব মন্ত্রী আপনার। ডাক্তারদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করে তাদের প্রশিক্ষণের যাতে ব্যবস্থা করা হয় এবং তারা যাতে জনগণকে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারেন।

Facebook Comments