ইয়াওমুল আহাদ (রবিবার), ১৩ জুন ২০২১

সাতক্ষীরার হিমসাগর যাচ্ছে ইতালি

সাতক্ষীরার হিমসাগর যাচ্ছে ইতালি

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার বিখ্যাত হিমসাগর আম ইতালিতে রফতানি হচ্ছে। রফতানির জন্য প্রথমদিন সাতক্ষীরা সদর উপজেলার বলাডাঙ্গা গ্রামের হাফিজুর রহমান কারিরের বাগান থেকে পাঁচ টন আম সংগ্রহ করা হয়েছে।

শুক্রবার (২১ মে) দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল উপস্থিত থেকে রফতানি কার্যক্রমের উদ্বোধন এবং বাগান পরিদর্শন করে আমের গুণগত মান দেখেন।

এসময় জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক নুরুল ইসলাম, জেলা বিপণন কর্মকর্তা সালেহ মোহাম্মদ আব্দুল্যাহসহ অন্যরা উপস্থিত ছিলেন।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক নুরুল ইসলাম বলেন, এবার ১৪টি বায়ার কোম্পানি জেলার প্রান্তিক পর্যায় থেকে এসব আম সংগ্রহ করছে। কৃষি সম্প্রসারণ অধিদফতর রফতানিকৃত আমের জন্য সাড়ে তিনশ চাষিকে আলাদা প্রশিক্ষণ দিয়েছে। জেলায় চার হাজর একশ হেক্টর জমিতে ৪০ হাজার মেট্রিক টন উৎপাদনের লক্ষমাত্রা ধরা হয়েছে। এরমধ্যে ৫০০ টন বিদেশে রফতানির কথা রয়েছে।

জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, স্বাদে গুনে ও মানে সেরা হওয়ায় এ জেলার আম ব্র্যান্ড হিসেবে বিদেশে যাচ্ছে এবং তা অব্যহত থাকবে। জেলা প্রশাসন ও কৃষি বিভাগ জেলার আমের সুনাম রক্ষায় কাজ করছে।

Facebook Comments Box