খামিছ (বৃহস্পতিবার), ৩০ মে ২০২৪

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা দাবি : সন্তানদের

আর.এফ.এন নিউজ : 

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছেন মুক্তিযোদ্ধা সন্তানরা।রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ শেষে স্মারকলিপি জমা দেয় সংগঠনের আট সদস্যের প্রতিনিধিদল।

সমাবেশ থেকে জেলা ও উপজেলা পর্যায়ে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি দেয়ার কর্মসূচি পালনে আহ্বান জানানো হয়। এসময় মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা ৯ দফা দাবি তুলে ধরেন।সংগঠনের সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে আহমেদ রাসেলের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- অধ্যাপক এ কে এম জামাল উদ্দিন, কে এম আবদুল্লাহ সোহাগ, লামিয়া খানম, কামরুজ্জামান শিমুল প্রমুখ।

সমাবেশে মুক্তিযোদ্ধা সন্তানানরা বলেন, মুক্তিযুদ্ধের চেতনাধারী বর্তমান সরকার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের মর্যাদা সমুন্নত রাখতে আন্তরিক। তবে প্রশাসনে ঘাপটি মেরে থাকা স্বাধীনতাবিরোধী কর্মকর্তারা প্রতিটি পদক্ষেপে মুক্তিযোদ্ধাদের অসম্মানের ব্যাপারে সচেষ্ট। সচিব কমিটির সুপারিশ তারই একটি নতুন সংস্করণ।

তারা আরও বলেন, জাতির পিতাকে হত্যার পর থেকে ১৯৯৬ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধা কোটা নিয়ে রাষ্ট্রীয় ষড়যন্ত্র হয়েছে। পরবর্তীতে ২০০১ সালের পর মুক্তিযোদ্ধা কোটা নিয়ে আবারও ষড়যন্ত্র হয়।

এভাবে ২৯ বছর কোটায় কোনো মুক্তিযোদ্ধা সন্তানের চাকরি হয়নি। বরং মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার রাষ্ট্রীয় সন্ত্রাস ও ষড়যন্ত্রের শিকার হয়েছে। কোটা সংস্কার বা বাতিলের আগে এ ২৯ বছরের হিসাব দিতে হবে।

Facebook Comments Box