সাবত (শনিবার), ২২ জুন ২০২৪

শিক্ষকদের জন্য আলাদা বেতন স্কেল গঠনের কাজ চলছে -নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক: বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শিক্ষার মান উন্নয়ন লক্ষে এবং শিক্ষকদেও জন্য আলাদা বেতন স্কেল গঠনের লক্ষে কাজ চলছে। ইতিমধ্যে বর্তমান সরকার শিক্ষকদেও বেতন দ্বিগুন কওে দিয়েছে। তিনি আরো সিলেটের মানুষের কাছে সমগ্র দেশের মানুষ ঋণি। সিলেটের প্রবাসীরা যে পরিমাণ রেমিট্যান্স বাংলাদেশে দেয়, এটা দিয়ে বাংলাদেশের অর্থনীতি সচল থাকে। সিলেটের মানুষ লন্ডন, আমেরিকার সংসদেও প্রতিনিধিত্ব করছে। গতকাল বুধবার দুপুরে সিলেটের ওসমানীনগরের ইকবাল আহমদ উচ্চ বিদ্যালয় মাঠে প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের বৃত্তি বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাটি বলেন।

ট্রাস্টের সভাপতি বদরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এলাকাবাসির দাবির প্রেক্ষিতে আগামী এক বছরের মধ্যে ওসমানীনগরে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন এবং কুশিয়ারা নদীকে জীবন-জীবীকার জন্য উপযুক্ত করে তোলার প্রতিশ্রুতি দেন।

তিনি আরো বলেন, সকলের শিক্ষা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী বিনামূল্যে বই দিচ্ছেন, উপবৃত্তির দিচ্ছেন এবং দ্বাদশ শ্রেণি পর্যন্ত নারীদের শিক্ষা অবৈতনিক করেছেন, প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল ও কলেজ সরকারি করেছেন। তিনি সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ওসমানীনগরের কৃতি সন্তান আনোয়ারুজ্জামান চৌধুরীর ভুয়সি প্রশংসা করে দলমত নির্বিশেষে সকলে কাজ করার অনুরোধ জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, ভাইস চেয়ারম্যান আনা মিয়া, উমরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ট্রাস্টি গোলাম কিবরিয়া, ট্রাস্টের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, বৃত্তি বিতরণ অনুষ্ঠানের আহবায়ক আজাদ বখত চৌধুরী, প্রধান শিক্ষক শহীদ হাসান, ট্রাস্টি আয়াছ মিয়া, তাজপুর ইউনয়ন পরিষদের চেয়ারম্যান ও ট্রাস্টি অরুনোদয় পাল ঝলক, উপজেলা মহিলা ভাই চেয়ারম্যান জাহানারা বেগম, ট্রাস্টি আতাউর রহমান মানিক, মতছির আলী, সারজন খান প্রমূখ।

ট্রাস্টের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম জানান, প্রতিবছরের ন্যায় এবার ওসমানীনগরের ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮৭২ জন এবং বালাগঞ্জের ২৫টি প্রতিষ্ঠানের ৩৪৬ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তির টাকা বিতরণ করা হচ্ছে। ৬ষ্ঠ থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা ৪ হাজার এবং ডিগ্রী পর্যায়ের শিক্ষার্থীরা ১০ হাজার টাকা হারে বৃত্তি দেয়া হচ্ছে।

Facebook Comments Box