ইসনাইন (সোমবার), ২৭ মে ২০২৪

লেনদেনে শীর্ষে ইউনাইটেড পাওয়ার

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে লেনদেনের শীর্ষে ছিল ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, সপ্তাহজুড়ে কোম্পানিটির ৮০ লাখ ৫ হাজার ৯২টি শেয়ার ১২২ কোটি ৭৫ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচিত সপ্তাহে কোম্পানির শেয়ারটির ১৫ দশমিক ০৫ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ১৬১ টাকা ৩০ পয়সায়।

লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল বেক্সিমকো লিমিটেড। সপ্তাহে কোম্পানিটির ৩ কোটি ৮৩ লাখ ১৮ হাজার ৯৬৪টি শেয়ার ১২০ কোটি ২ লাখ ৫১ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচিত সপ্তাহে কোম্পানির শেয়ারটির ১০ শতাংশ দর বৃদ্ধি পেয়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৩১ টাকা ৮০ পয়সায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল বেক্সিমকো ফার্মা লিমিটেড। সপ্তাহজুড়ে ১ কোটি ১২ লাখ ৪৫ হাজার ৬৮০টি শেয়ার ৯৯ কোটি ২৭ লাখ ৭৭ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচিত সপ্তাহে কোম্পানির শেয়ারটির ৬ দশমিক ০৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্ব শেষ লেনদেন হয় ৮৯ টাকায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- ইমারেল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইফাদ অটোস, কেডিএস অ্যাক্সেসোরিজ,সামিট পাওয়ার, সামিট অ্যালায়েন্স পোর্ট, খুলনা পাওয়ার কোম্পানি, আফতাব অটোমোবাইলস লিমিটেড।

Facebook Comments Box