ইয়াওমুস সাবত (শনিবার), ২৪ জুলাই ২০২১

রোগী না দেখলে ডাক্তারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা -স্বাস্থ্যমন্ত্রী

রোগী না দেখলে ডাক্তারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক: রোগী না দেখলে ডাক্তারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুম থেকে অনলাইনে প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, অনেকে ক্লিনিক ও প্রাইভেট চেম্বার বন্ধ করে রেখছেন। নিরাপত্তার কথা বলে রোগী দেখছেন না। এরকম খবর আমরা পাচ্ছি। এমন একটি সময়ে চিকিৎসকদের সেবা দেওয়া থেকে পিছপা হওয়া উচিত না। আপনারা আগের মতো রোগী দেখা শুরু করুন। তা না হলে পরবর্তীতে কঠোর পদক্ষেপ নিতে পিছপা হবো না।

গণমাধ্যম মৃত্যু সংবাদ নিয়ে অতিরঞ্জিত ও মিথ্যা তথ্য দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আপনারা পজেটিভ নিউজ করবেন। স্বাস্থ্য অধিদপ্তর, প্রধানমন্ত্রী যা বলছেন তা প্রচার করবেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রাইভেট হাপসাতাল কাজ কম করছে। ক্লিনিক ও চেম্বারগুলো অনেকাংশে বন্ধ আছে। আমরা সামাজিক মাধ্যমে জানতে পারছি আমরা নিজেরাও দেখতে পাচ্ছি।

ধানম-ির ব্যস্ত যেসব হাসপাতালগুলোতে বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখাতে নিয়মিত রোগীর ভিড় লেগে থাকতো, সেখানে চিকিৎসকরা চেম্বারে বসছেনও কম; সঙ্গত কারণে রোগীরও ভিড় নেই। এমন পরিস্থিতিতে দুর্ভোগ ও ভোগান্তির কথাও তুলে ধরেছেন অনেক রোগী।

বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত ভুয়া নিউজ’ জনমনে বিভ্রান্তির পাশাপাশি কাজকেও ব্যাহত করছে মন্তব্য করে জাহিদ মালেক বলেন, এটা আমরা মেনে নিতে পারি না। সরকার এ বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

Facebook Comments Box