জুমুআ (শুক্রবার), ১২ আগস্ট ২০২২

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হলে সরকারের শুভ বুদ্ধি হবে- ফখরুল

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা শেষে সরকারের শুভ বুদ্ধির উদয় হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের আবেদন জানিয়েছি। তিনি আমাদের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হলে সরকারের শুভ বুদ্ধির উদয় হবে। তখন তারা নিরপেক্ষ সরকারের অধীনেনিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচন দেবে’।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে মহানগর নাট্যমঞ্চে খেলাফত মজলিসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, বারবার বলার পরও আওয়ামী লীগ নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না। কারণ, তারা জানে, নিরপেক্ষ নির্বাচন হলে তারা পরাজিত হবে।

এ সরকারের ওপর মানুষের কোনো আস্থা নেই মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি, সামাজিক পরিবেশ এবং স্বাধীনতার চেতনা সংকটের মধ্যে রয়েছে। বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে মামলা, হামলা, গুম, গ্রেফতার করে সরকার দেশের মানুষকে স্তব্ধ করে দিয়েছে। আর প্রতিদিনই এ সরকারের হাতে গণতন্ত্র খুন হচ্ছে।

মির্জা ফখরুল আরো বলেন, আওয়ামী লীগ সরকার জোর করে ক্ষমতায় বসে আছে। এ সরকারের হাত থেকে দেশকে রক্ষায়  ২০ দলীয় জোট গঠন করা হয়েছে।

তিনি বলেন,  মামলা দিয়ে বিরোধী দলের নেতাকর্মীদের রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখার অপকৌশল করছে সরকার। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করারও অপচেষ্টা করছে।

খেলাফত মজলিসের সভাপতি অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন হেফাজতের  নায়েবে আমির আল্লামা নূর হোসেন কাশেমী, খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক আহমেদ আবদুল কাদের, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান প্রমুখ।

Facebook Comments Box