ইয়াওমুস সাবত (শনিবার), ১৭ এপ্রিল ২০২১

যুদ্ধ করি না, তবে প্রতিরক্ষায় প্রশিক্ষণ চাই -প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আরও উন্নয়নের জন্য শান্তি-শৃঙ্খলা বজায় রাখা প্রয়োজন বলে মনে করেন। ফ্রান্সের বিমানবাহিনী প্রধান জেনারেল ফিলিপ গত রোববার এক সৌজন্য সাক্ষাতে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শান্তি চাই, যুদ্ধ চাই না, কেননা এটা (শান্তি) উন্নয়নের জন্য প্রয়োজন। আমরা দেশের আর্থসামাজিক উন্নয়নে আরও অর্থ ব্যয় করতে চাই।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গত রোববার বিকেলে ফ্রান্সের বিমানবাহিনী প্রধানের সাক্ষাৎপর্ব শেষে প্রধানমন্ত্রীর জাতীয় সংসদ ভবন কার্যালয়ে সাংবাদিকদের অবহিতকরণকালে প্রধানমন্ত্রীকে উদ্বৃত করে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধ করি না, তবে আমরা প্রতিরক্ষা খাতে কর্মরত লোকদের আরও প্রশিক্ষণ দিতে চাই। শেখ হাসিনা বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে গ্র্যাজুয়েশন লাভ করেছে এবং আরও উন্নয়নের জন্য শান্তির প্রয়োজন।

তিনি বলেন, বাংলাদেশ যখন স্বাধীনতা অর্জন করেছিল তখন আমাদের দেশের ৮২ শতাংশ লোক দারিদ্র্যসীমার নিচে বসবাস করত, এখন আমরা এই দারিদ্র্যের হারকে ২০ দশমিক ৫ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছি।

সন্ত্রাসবাদ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, এটি একটি বৈশ্বিক সমস্যা। আমরা এই সামাজিক ব্যাধির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে সর্বস্তরের মানুষকে এর সঙ্গে সম্পৃক্ত করেছি।

Facebook Comments