ছুলাছা (মঙ্গলবার), ০৪ অক্টোবর ২০২২

মেক্সিকোতে বাস-তেল ট্যাংকারের সংঘর্ষে অন্তত ১৮জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে জ্বালানিবাহী একটি ট্যাংকার ট্রাক ও যাত্রীবাহী বাসের মধ্যে ভয়াবহ সংঘর্ষে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। দুর্ঘটনার শিকার উভয় যানবাহনই পুড়ে গেছে এবং নিহতের সংখ্যা বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সময় শনিবার (১০ সেপ্টেম্বর) দেশটির উত্তরাঞ্চলে ভয়াবহ এই দুর্ঘটনা ও প্রাণহানির ঘটনা ঘটে। মেক্সিকান কর্তৃপক্ষের বরাত দিয়ে রোববার (১১ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এপি। -এপি

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সীমান্ত প্রদেশ তামাউলিপাসে এই দুর্ঘটনা ঘটে। প্রদেশটির প্রসিকিউটররা বলেছে, জ্বালানিবাহী ট্রাকের দু’টি ট্যাংক ট্রেলারের একটি খুলে যাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে। এপি বলছে, সংঘর্ষে কারণে দু’টি গাড়িই সম্পূর্ণ পুড়ে যায়। পুলিশের প্রকাশিত ছবিতে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে ধোঁয়ার জট উঠতে দেখা যায়। একইসঙ্গে আগুনে পুড়ে বাসটি পোড়া ধাতুতে পরিণত হয়েছে বলেও দেখা যায়। দুর্ঘটনার পর তামাউলিপাস প্রদেশের পুলিশ প্রাথমিকভাবে নয়টি দেহাবশেষ খুঁজে পায়। কিন্তু বিকেলের দিকে প্রসিকিউটররা বলেছে, দুর্ঘটনায় মৃত আরও নয়টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে তারা।

শনিবার ভোর হওয়ার আগে উত্তরাঞ্চলীয় শহর মন্টেরি-মুখী একটি হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটে। অবশ্য ভয়াবহ এই দুর্ঘটনার পরও জ্বালানিবাহী ট্রাকের চালক বেঁচে গেছে এবং এ বিষয়ে তদন্ত চলছে। ট্রাকের সঙ্গে সংঘর্ষ হওয়া বাসটি মধ্যাঞ্চলীয় প্রদেশ হিডালগো থেকে যাত্রা করেছিল এবং মন্টেরির দিকে যাচ্ছিল। জ্বালানিবাহী এই আধা-ট্রাকটি একসঙ্গে দু’টি ট্যাংক ট্রেলারকে বহন করছিল। এই জাতীয় ডাবল-কন্টেইনার মালবাহী ট্রাকগুলো অতীতে মেক্সিকোতে অসংখ্যবার মারাত্মক দুর্ঘটনায় পতিত হয়েছে। রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা এক বিবৃতিতে বলেছে, ট্রাকের একটি জ্বালানি ট্যাংক খুলে যাওয়ায় দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে।

Facebook Comments Box