ইসনাইন (সোমবার), ২৭ মে ২০২৪

মার্কিন ভিসা নীতি সুষ্ঠু নির্বাচনে সহায়ক হবে: খসরু

নিউজ ডেস্ক: ভোট চুরির সঙ্গে যারা প্রত্যক্ষ ও অপ্রত্যক্ষভাবে জড়িত, তাদের জন্যই মার্কিন ভিসা নীতি প্রযোজ্য বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের ভিসা নীতির পদক্ষেপ আগামী নির্বাচন সুষ্ঠু করতে সহায়ক ভূমিকা রাখবে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের যে উদ্বেগ-উৎকণ্ঠা তারই প্রতিফলন মার্কিন ভিসা নিষেধাজ্ঞা। যারাই ভোট চুরির সঙ্গে ডিরেক্ট এবং ইনডিরেক্ট জড়িত, তাদের সরার জন্যই এটা প্রযোজ্য।

বিএনপির এই নেতা বলেন, ইতোমধ্যে ভোট চুরি চলছে। গাজীপুরে গণতান্ত্রিক পরিবেশ নেই, লেভেল প্লেইং ফিল্ড না থাকায় সেখানকার সাবেক সিটি মেয়রকে নির্বাচন করতে দেয়নি বর্তমান সরকার। মার্কিন ভিসা নীতি আগামী নির্বাচনকে সুষ্ঠু করার ক্ষেত্রে সহায়তা করবে।

আমীর খসরু আরও বলেন, যুক্তরাষ্ট্রের এই বার্তা আওয়ামী লীগ না ভাবলে তাদের ভবিষ্যৎ নিয়ে ভাবতে হবে।

রাজধানীর গুলশানে মার্কিন রাষ্ট্রদূতের বাসভবনে দুপুর ১২টায় এ বৈঠক শুরু হয়ে শেষ হয় দুপুর পৌনে ২টায়।

বৈঠকে আওয়ামী লীগের পক্ষে ছিলেন দলটির তথ্য ও গবেষণা-বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ ও সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. এ আরাফাত। বিএনপির পক্ষে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ। জাতীয় পার্টির পক্ষে দলটির মহাসচিব অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু ও প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল উপস্থিত ছিলেন।

Facebook Comments Box