ইয়াওমুল আরবিয়া (বুধবার), ২২ সেপ্টেম্বর ২০২১

মহারাষ্ট্রে ভূমিধসে ৩৬ জনের মৃত্যু

মহারাষ্ট্রে ভূমিধসে ৩৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্রে প্রবল বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ৩৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার মুম্বাই থেকে ৭০ কিলোমিটার দূরে রায়গড় জেলার কোঙ্কণে এই ঘটনা ঘটেছে।

এনডিটিভি অনলাইন জানিয়েছে, প্রথমে এক জায়গা থেকে ৩২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। অন্য একটি জায়গা থেকে আরও চারটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আরও ৩০ জন আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

গত কয়েক দিন ধরেই ভারী বৃষ্টি হচ্ছে মহারাষ্ট্রে। গত ২৪ ঘণ্টা টানা বৃষ্টি হওয়ায় মুম্বাইসহ একাধিক এলাকা জলাবদ্ধ হয়ে পড়েছে। এতে বন্যা পরিস্থিতি দেখা দিয়েছে রায়গড়, রত্নগিরি, কোলাপুরসহ একাধিক জেলায়। গত ৪০ বছরের জুলাই মাসে এই পরিমাণ বৃষ্টি মহারাষ্ট্রে হয়নি বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

উদ্ধাকাজের জন্য হেলিকপ্টার পাঠানো হয়েছে। আটকেপড়া লোকজনকে বাড়ির ছাদে অবস্থানের অনুরোধ জানানো হয়েছে, যাতে হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করা যায়। উদ্ধারকাজ চালাতে নৌবাহিনী এবং উপকূল বাহিনীর সাহায্যও নিচ্ছে রাজ্য সরকার। এ ছাড়াও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী নামানো হয়েছে। একটানা বৃষ্টিতে মাটি আলগা হয়ে একাধিক জায়গায় বাড়িও ভেঙে পড়েছে।

Facebook Comments Box