ইয়াওমুল আহাদ (রবিবার), ১৮ এপ্রিল ২০২১

বেতনের দাবিতে শ্রমিকদের ফের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: গাজীপুরের টঙ্গী এলাকায় লকডাউন ভেঙে বেতনের দাবিতে ফের বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার টঙ্গীর বিসিক এলাকার আলাউদ্দিন অ্যান্ড সন্স প্রাইভেট লিমিটেড পোশাক কারখানার কয়েকশ শ্রমিক কারখানার সামনে এ বিক্ষোভ প্রদর্শন করেন।

কারখানার এক কর্মী বলেন, প্রতিমাসেই এ কারখানা থেকে আন্দোলন করে বেতন নিতে হয়। বিসিক এলাকার সব কারখানা মার্চ মাসের বেতন পরিশোধ করে কারখানা বন্ধ করে দিয়েছে। আমাদের গত ৯ এপ্রিল বেতন দেয়ার কথা ছিল। এদিন আসলে ১৩ এপ্রিল বেতন নেয়ার জন্য আসতে বলা হয়। শ্রমিকরা বেতনের জন্য আসলে বলা হয় ১৬ তারিখে বেতন দেবে।

টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, নির্ধারিত তারিখে শ্রমিকরা বেতনের জন্য এসেছিল। পরে কর্তৃপক্ষ ১৬ এপ্রিল বেতন দেয়ার কথা জানালে শ্রমিকরা ফিরে যান।

অন্যদিকে বকেয়া বেতনের দাবিতে রাজধানীর উত্তরায় বিক্ষোভ করছেন পোশাক শ্রমিকরা। সকাল থেকেই তারা উত্তরা তালতলা এলাকায় জড় হন। বেতনের দাবিতে দিতে থাকেন বিভিন্ন স্লোগান।

স্থানীয়রা জানায়, সকাল থেকেই শ্রমিকরা একে একে জড়ো হতে থাকেন। তারা কারাখানায় গিয়ে মালিকপক্ষের কাছে বেতন চান। কর্তৃপক্ষ বেতন দিতে অপরাগতা প্রকাশ করলে তারা রাস্তায় নামেন।

এদিকে একই দাবিতে মিরপুর এক নম্বরে শ্রমিকরা বিক্ষোভ করেছেন বলে জানা গেছে।

Facebook Comments