ইয়াওমুল আহাদ (রবিবার), ১৩ জুন ২০২১

বৃহস্পতিবার দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল

মানবতাবিরোধী অপরাধে জামায়াত ইসলামী বাংলাদেশের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশের আপিল বিভাগে বহাল রাখার প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি।

হরতালের ঘোষণা দিয়ে আজ বুধবার সকালে গণমাধ্যম কার্যালয়ে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে জামায়াতে ইসলামী। জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেছেন দলের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান।

এতে বলা হয়েছে, মাওলানা নিজামীকে ঠাণ্ডা মাথায় সরকারের নির্ধারিত ছকে হত্যা করে সরকার পরিকল্পিতভাবে দেশকে এক ভয়াবহ সংঘাতের দিকে ঠেলে দিতে চায়। সরকারের জুলুম-নির্যাতন ও মাওলানা নিজামীকে পরিকল্পিতভাবে হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা আগামীকাল বৃহস্পতিবার সারা দেশে সকাল-সন্ধ্যা শান্তিপুর্ণ হরতাল কর্মসূচি ঘোষণা করছি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘোষিত কর্মসূচি সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে সফল করার জন্য জামায়াতে ইসলামীর সব শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ ও পেশাজীবীসহ সব শ্রেণি-পেশার মানুষ তথা দেশের আপামর জনতার প্রতি আমরা উদাত্ত আহ্বান জানাচ্ছি।

অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি, হাসপাতাল, ঔষধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর আগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল নিজামীকে ফাঁসির দণ্ড দেন। এই রায়ের বিরুদ্ধে আপিল করেন নিজামী। আপিল বিভাগও তিনটি অপরাধে নিজামীর ফাঁসির দণ্ড বহাল রাখেন।

Facebook Comments Box