আহাদ (রবিবার), ২২ মে ২০২২

বার্সেলোনায় নিরাপত্তার দাবিতে বাংলাদেশি ব্যবসায়ীদের সমাবেশ

স্পেনে ২৪ ঘণ্টায় মারাগেছে আরও ৮৪৯ জন

নিউজ ডেস্ক : স্পেনের বার্সেলোনায় ব্যবসার পরিবেশ উন্নয়ন এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদারের দাবিতে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশি সুপারমার্কেট ব্যবসায়ীদের নিয়ে গঠিত সংগঠন ‘দে সুপারমের্কাদো এন বার্সেলোনা’।

১৭ ফেব্রুয়ারি (সোমবার) বিকেল ৫টা থেকে ৭টা পর্যন্ত বার্সেলোনায় বসবাসকারী সুপারমার্কেট ব্যবসায়ীরা প্রশাসনের কাছে তাদের দাবিদাওয়া সংশ্লিষ্ট ব্যানার ও ফেস্টুন নিয়ে সমাবেশ করেন।

বার্সেলোনায় সাম্প্রতিক সময়ে সুপারমার্কেট ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানে আশঙ্কাজনক হারে চুরি-ছিনতাই ও ডাকাতির মতো ঘটনার শিকার হন। এর প্রতিবাদে বাংলাদেশি ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে সমাবেশের ডাক দেন।

সমাবেশকারীরা বিকেল নাগাদ প্যাসেজ দে কোলমের কাছে জড়ো হন। সেখান থেকে মিছিল নিয়ে শহরের প্লাসা খাইম চত্বরে অবস্থান করেন। দাবিদাওয়া-সম্বলিত ব্যানার ও ফেস্টুন হাতে ব্যবসায়ীরা ‘চুরি-ডাকাতি বন্ধ কর; করতে হবে’, ‘ব্যবসায়ীদের নিরাপত্তা বাড়াতে হবে’, ‘নিরাপত্তা নিশ্চিত করতে আরও পুলিশ চাই’ স্লোগান দিতে থাকেন।

এ সময় স্থানীয় পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা সমাবেশকারীদের নিরাপত্তাসহ অবাধে তাদের কর্মসূচি পালনের সুযোগ দেন। বার্সেলোনার স্থানীয় গণমাধ্যমকর্মীরাও এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

সমাবেশে সুপারমার্কেট এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ও প্রবাসী বাংলাদেশি সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সুপারমার্কেট এসোসিয়েশনের সমন্বয়কারীদের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য সচিব শিপলু আহমেদ নিয়াজী, আহ্বায়ক সদস্য জয়নাল আহমেদ, জসিম উদ্দিন, খোকন উদ্দিন, করিম উদ্দিন, কবির আহমদ, ফারুক বয়াতি, নিজাম উদ্দিন শাহিন, জাকির হোসেনসহ ব্যবসায়ী নজরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, আমীন আলী রফিক, রফিক উদ্দিন, মোক্তাদির রহমান মুক্তি, বেলাল আহমদ, আলী হোসেন, মেহরাব হোসেন, সাব্বির আহমদ, আব্দুল মুমিন, লোকমান হোসেন, আকবর হোসেন, মাহিদ আহমদ, মোহাম্মদ কামাল, রুবেল আহমদ, মিনহার আহমদ, মাসুক উদ্দিন শামিম, তুতিউর রহমান, ফয়সল আহমদ, আফাজ জনি প্রমুখ।

কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মেদ কামরুল, আব্দুল বাসিত কয়সর, সালেহ আহমদ সোহাগ, ফয়সল আহমদ, এ আর লিটু, আজমল আলী, আইনুল হক প্রমুখ।

র‌্যালি শেষে সমাবেশকারীরা জেনেরিলাদদ দে কাতালোনিয়া সভাপতি কিম তোররা ও সিটি মেয়র আদা কোলাও বরাবর ব্যবসায়িক নিরাপত্তা ও পরিবেশের উন্নয়নের জন্য ছয় দফা দাবি-সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

Facebook Comments Box