ইসনাইন (সোমবার), ০৫ ডিসেম্বর ২০২২

বজ্রপাতে ভারতে ১০ দিনে ২১২ জনের মৃত্যু

বজ্রপাতে ভারতে ১০ দিনে ২১২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতে করোনাভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে বজ্রপাতে মৃত্যুর সংখ্যা। গত ৪৮ ঘণ্টায় পশ্চিমবঙ্গ লাগোয়া বিহার ও উত্তরপ্রদেশ রাজ্যে বজ্রপাতে প্রাণ গেছে আরও ৪৩ জনের। এ নিয়ে রাজ্য দুটিতে গত ১০ দিনে বজ্রপাতে ২১২ জনের মৃত্যু হলো। সরকারি সূত্রের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যম এই সময় জানিয়েছে, বিহারে বজ্রপাতে শনিবার আরও কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যটিতে গত ১০ দিনে মৃত্যুর সংখ্যা ১৬০ ছাড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বজ্রপাতে উত্তরপ্রদেশের বিভিন্ন জেলায় কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছে আরও অন্তত ২৯ জন।

গত শুক্রবার বিহারের পাঁচ জেলায় বজ্রপাতে ৮ জন মারা যায়। আগের দিন বৃহস্পতিবার বজ্রপাতে ২৬ জনের প্রাণহানি হয়। তার আগে আরও দুদিন বজ্রপাতে ১০০ জনের বেশি মারা যায় রাজ্যটিতে।

২৫ জুন সর্বাধিক ৯৭ জন বজ্রপাতে মারা গেছে। তারপর আর একদিন মৃত্যু হয়েছে ১১ জনের। সবমিলিয়ে বজ্রপাতে গত কয়েক দিনে বিহারে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬২।

এদিকে উত্তরপ্রদেশেও বজ্রপাতে মৃত্যুর সংখ্যা বেড়ে চলেছে। শনিবার বিকালেও কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও অন্তত ২৯ জন। এর আগে ২৫ জুন উত্তরপ্রদেশে বজ্রপাতে কমপক্ষে ২৭ জনের মৃত্যু হয়।

Facebook Comments Box