খামিছ (বৃহস্পতিবার), ৩০ মে ২০২৪

পুষ্টিকে ৭৫ লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক: মেয়াদোত্তীর্ণ সয়াবিন তেল পাইপলাইনে ঢুকিয়ে নতুন করে বোতলজাত এবং মেয়াদোত্তীর্ণ রাসায়নিক পদার্থ দিয়ে মান নিয়ন্ত্রণ করার দায়ে সুপার অয়েল রিফাইনারি লিমিটেডকে (পুষ্টি সয়াবিন তেল প্রস্তুতকারক) ৭৫ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
প্রতিষ্ঠানটি বাজারের অবিক্রিত তেল সংগ্রহ করে সেটি পাইপলাইনে দিয়ে বোতলজাত করে ‘পুষ্টি মোড়ক’ লাগিয়ে পুষ্টির নকল তেল বাজারজাত করে আসছিল।
রবিবার (৫ মে) দুপুর সাড়ে ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজ সংলগ্ন এলাকায় সুপার অয়েল রিফাইনারি লিমিটেডে (পুষ্টি সয়াবিন তেল প্রস্তুতকারক) প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব ও বিএসটিআইয়ের সহযোগিতায় এই অভিযানের নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেন্ট মো. সারওয়ার আলম।
তিনি জানান, বাজারের অবিক্রিত মেয়াদোত্তীর্ণ তেল ফেরত এনে পাইপলাইনে ঢুকিয়ে নতুন করে বোতলজাত করছে প্রতিষ্ঠানটি, যা সত্যিই অবিশ্বাস্য এবং কষ্টকর। এছাড়াও তাদের কোয়ালিটি কন্ট্রোল ল্যাবের (QC lab) ৮০ ভাগ রাসায়নিক পদার্থের মেয়াদোত্তীর্ণ হয়েছে আরও কয়েক বছর আগে। এই অপরাধের দায়ে প্রতিষ্ঠানটিকে ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

Facebook Comments Box