ইসনাইন (সোমবার), ০৪ জুলাই ২০২২

দর্শনার্থীদের জন্য হলো উন্মুক্ত বইমেলা

নিজস্ব প্রতিবেদক:বাঙালি জাতীয়তাবাদ ও সংস্কৃতির অন্যতম আয়োজন মাসব্যাপী অমর একুশে বইমেলা শুরু হয়েছে। শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে মেলা উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর মেলা প্রাঙ্গণ উন্মুক্ত করে দেয়া হয়েছে দর্শনার্থীদের জন্য।

বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রী মেলা প্রাঙ্গণ ত্যাগের পর টিএসসি ও দোয়েল চত্বরে অপেক্ষমাণ বইপ্রেমীদের মেলায় প্রবেশ করতে দেয়া হয়। এ সময় দর্শনার্থীদের ঢল নামে মেলায়। মেলার নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী তল্লাশি করে দর্শনার্থীদের মেলায় প্রবেশ করতে দেন।

এর আগে বিকেল ৩টায় মাসব্যাপী বইমেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি মেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিদেশি অতিথি ছিলেন বাংলা ভাষার প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ এবং মিশরের লেখক, গবেষক ও সাংবাদিক মোহসেন আল-আরিশি। শুভেচ্ছা বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল। স্বাগত ভাষণ দেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

Facebook Comments Box