ছুলাছা (মঙ্গলবার), ২৭ ফেব্রুয়ারি ২০২৪

জুমকে টেক্কা দিতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

জুমকে টেক্কা দিতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

প্রযুক্তি ডেস্ক: বর্তমানে অনলাইন মিটিং বা ক্লাসের জন্য গুগল মিট ও জুম জনপ্রিয় দুই মাধ্যম। করোনাকালীন এই প্ল্যাটফর্ম দুটি বেশ জনপ্রিয় হয়ে ওঠে সারাবিশ্বে। তবে এবার হোয়াটসঅ্যাপ গুগল মিট ও জুমকে টেক্কা দিতে নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি এখন ব্যবহারকারীকে কলও শিডিউল করতে দেবে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লিউবিটাইনফো একটি স্ক্রিনশট প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, যখন আপনি কল বাটনে ট্যাপ করবেন, তখন আপনাকে একটি শিডিউল অপশনও দেখাবে হোয়াটসঅ্যাপ। যখন শিডিউল কল অপশনে ট্যাপ করবেন, হোয়াটসঅ্যাপ তখন আপনাকে তিনটি অপশন ডিসপ্লে করবে- টাইটেল, সিলেক্ট আপডেট এবং টাইম। সব তথ্যগুলো দেওয়ার পর ‘ক্রিয়েট’ বাটনে ট্যাপ করতে হবে। আর একবার কল শিডিউল হয়ে গেলে হোয়াটসঅ্যাপ তার গ্রুপে অংশগ্রহণকারীদের একটি অ্যালার্ট পাঠাবে ওই মিটিংয়ে অংশগ্রহণ করার জন্য। পরে ওই কল যখন শুরু হবে, তখনও ইউজারদের নোটিফাই করা হবে।

বর্তমানে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন বিশ্বের কয়েকশ কোটি মানুষ। অফিসিয়াল বা পার্সোনাল কল অ্যাটেন্ড করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এখন জরুরি ভিত্তিতে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ কল শিডিউলও করতে পারবেন। অ্যাপ থেকেই সেই কাজটি করা যাবে।

মূলত হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্যই কল শিডিউল করার ফিচারটি আসছে। বর্তমানে ফিচারটি পরীক্ষার পর্যায়ে আছে। খুব শিগগির ফিচারটি দেখা যাবে অ্যান্ড্রয়েডের জন্য ২.২৩.৪.৪ হোয়াটসঅ্যাপ ভার্সনে ফিচারটি দেখা যাবে।

সূত্র: গ্যাজেট ৩৬০

Facebook Comments Box