সাবত (শনিবার), ০২ মার্চ ২০২৪

চট্টগ্রামে অস্ত্র তৈরির কারখানার সন্ধান, গ্রেপ্তার ২

চট্টগ্রাম সংবাদদাতা: চট্টগ্রামের সীতাকুণ্ডে দুর্গম পাহাড়ি এলাকায় অবৈধ অস্ত্র কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। সেখানে অভিযান চালিয়ে তিনটি আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধারসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব—৭—এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বলেন, সীতাকুণ্ডের ছিন্নমূল পাথরিঘোনা দুর্গম পাহাড়ি এলাকায় জাহাঙ্গীর আলমের বাগান—বাড়িতে অবৈধভাবে দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরির কারখানার তথ্য পায় র‌্যাব। এর ভিত্তিতে গত মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে জাহাঙ্গীর ও ইমনকে গ্রেপ্তার করা হয়। বাগান—বাড়ির টিনের দোচালা ঘরের ভেতর থেকে সদ্য প্রস্তুতকৃত ৩টি লোকাল গান, ১টি রাম দা ও অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র স্থানীয় নৌদস্যু, মাদক ব্যবসায়ী এবং ডাকাত দলের সদস্যদের কাছে বিক্রি করে আসছে। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সবার দৃষ্টি এড়াতে মাঝে মাঝে লোক দেখানো কৃষিকাজ করত।

র‌্যাব জানায়, গ্রেপ্তার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় অস্ত্র, বিস্ফোরক দ্রব্য, বিশেষ ক্ষমতা, ডাকাতির প্রস্তুতি, মাদকদ্রব্য পাচারসহ মোট আটটি মামলা রয়েছে। তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Facebook Comments Box