আহাদ (রবিবার), ২৭ নভেম্বর ২০২২

ওমান উপকূলে ইসরায়েলি কোম্পানির তেলের ট্যাঙ্কারে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক: ওমান উপকূলে একটি তেলবাহী ট্যাঙ্কারে ড্রোন হামলা চালানো হয়েছে। ড্রোনটিতে বোমা ছিল। জানা গেছে, ওই ট্যাঙ্কারের সঙ্গে ইসরায়েলের একজন ধনকুবেরের সংশ্লিষ্টতা রয়েছে। সম্প্রতি বিভিন্ন ইস্যুতে ইরানের সঙ্গে উত্তেজনা বাড়ার মধ্যেই এমন খবর পাওয়া গেলো। বুধবার (১৬ নভেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

মধ্যপ্রাচ্যভিত্তিক একজন প্রতিরক্ষা কর্মকর্তার বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার রাতে ওমান ‍উপকূলে এই হামলার ঘটনা ঘটে। নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা এ কথা জানিয়েছেন। কারণ এ ব্যাপারে কথা বলার দায়িত্ব তার নয়।

ওই অঞ্চলে শিপিং পর্যবেক্ষণকারী ব্রিটিশ সামরিক সংস্থা ইউনাইটেড কিংডম মেরিটাইম ট্রেড অপারেশনস জানিয়েছে, আমরা একটি ঘটনা সম্পর্কে সচেতন ও এটির তদন্ত করা হচ্ছে।

তেল ট্যাঙ্কারটি লাইবেরিয়ান পতাকাবাহী প্যাসিফিক জিরকন বলে চিহ্নিত করেছেন ওই কর্মকর্তা। এই ট্যাঙ্কারটি সিঙ্গাপুরভিত্তিক ইস্টার্ন প্যাসিফিক শিপিং দ্বারা পরিচালিত হয়, যা ইসরায়েলি বিলিয়নিয়ার ইদান ওফারের মালিকানাধীন একটি কোম্পানি।

ইস্টার্ন প্যাসিফিক শিপিং এক বিবৃতিতে জানিয়েছে, তেলবাহী প্যাসিফিক জিরকনে ড্রোন হামলা চালানো হয়েছে। ওমান ‍উপকূল থেকে এর দূরত্ব ছিল ২৪০ কিলোমিটার।

এদিকে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, ট্যাঙ্কারের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তাছাড়া সব ক্রু নিরাপদে রয়েছে। ট্যাঙ্কারটিও অক্ষত রয়েছে।

Facebook Comments Box